ঢাকা, শনিবার   ১২ অক্টোবর ২০২৪

বাগেরহাটে শনিবার থেকে এইচএসসি শিক্ষার্থীদের টিকাদান শুরু

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫২, ১৯ নভেম্বর ২০২১

বাগেরহাটে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকা দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) সকাল ৯টায় বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুল এ্যান্ড কলেজে আনুষ্ঠানিকভাবে এই টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হবে। 

এদিন এই প্রতিষ্ঠানের ৯২ জন এইসএসসি পরীক্ষার্থীদের টিকা দেওয়া হবে। শিক্ষার্থীদের টিকা দানের জন্য ইতোমধ্যে বাগেরহাট সিভিল সার্জনের কার্যালয়ে ফাইজার-বায়োএনটেক‘এর ২৩ হাজার ৪০০ টিকা পৌছেছে। দুটি শীতাতাপ নিয়ন্ত্রিত কক্ষে এই টিকা রাখা হয়েছে। 

শনিবার (১৯ নভেম্বর) সকাল থেকে জেলার সব উপজেলায় এইসএসসি পরীক্ষার্থীদের এই টিকা দেওয়া হবে। অন্যান্য টিকা কার্যক্রমও পূর্বের ন্যায় স্বাভাবিকভাবে চলবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ।

তিনি বলেন, এইসএসসি পরীক্ষার্থীদের টিকা প্রদানের জন্য আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। শিক্ষার্থীদের সংখ্যা অনুযায়ী প্রথমধাপে আমরা ২৩ হাজার ৪০০ টিকা পেয়েছি। সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিক্ষার্থীরা এই টিকা গ্রহন করতে পারবেন।

বাগেরহাট সিভিল সার্জন অফিসের অথ্য অনুযায়ী, বাগেরহাট জেলায় এ পর্যন্ত টিকা গ্রহনের জন্য ৭ লক্ষ ৩৯ হাজার ৪৫২ জন নিবন্ধন করেছেন। এর মধ্যে ৬ লক্ষ ১৪ হাজার ৮৭৯ জন প্রথম ডোজ এবং ৩ লক্ষ ৮১ হাজার ৮৭২ জন ২য় ডোজ নিয়েছেন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) পর্যন্ত সিনোফার্মার ১০ লক্ষ ৪৪ হাজার ২০০ টিকা, কোভিশিল্ড ৯৯ হাজার, এ্যাস্ট্রোজেনেকা ১৬ হাজার ৪০০ এবং ফাইজারের ২৩ হাজার ৪০০ ডোজ টিকা পেয়েছে বাগেরহাট সিভিল সার্জন অফিস। বর্তমানে সিনোফার্মার ১ লক্ষ ৫৭ হাজার ৪২০ ডোজ এবং ফাইজারের ২৩ হাজার ৪০০ ডোজ টিকা মজুদ রয়েছে।  
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি