ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশ-ভারত বন্ধুত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সাইকেল র‌্যালি

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৫, ২৩ নভেম্বর ২০২১ | আপডেট: ১৭:০৭, ২৩ নভেম্বর ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশ-ভারতের বন্ধুত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ভারতের মাহরাষ্ট্র থেকে আগত সম্ভাবনা সাইকেল র‌্যালি নোয়াখালীতে এসে পৌঁছেছে। ১১ সদস্যের বাই সাইকেল দলের সদস্যরা প্রায় ৩ হাজার কিলোমিটার পথ অতিক্রম করেছে।

মঙ্গলবার দুপুরে সাইকেল দলটিকে স্বাগত জানান সোনাইমুড়ীতে অবস্থিত গান্ধী আশ্রম ট্রাস্টের সদস্যরা। সাইকেলে আগত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন গান্ধী মেমোরিয়াল ইন্সিটিউটের শিক্ষার্থীরা। পরে গান্ধী স্মৃতি জাদুঘরসহ বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে বিকেলে সভাকক্ষে শুভেচ্ছা বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক রাহা নব কুমার এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সাইকেল দলের টিম লিডার ও ভারতের স্নেহা এনজিওর প্রতিষ্ঠাতা ডা. গিরিশ কুলকার্নি, উচাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. মনিষা, ইতিহাসবিদ ও সাংবাদিক ভূষণ দেশমুখ, সমাজকর্মী অ্যাড. শ্যাম আসাওয়া, যোগেশ গাওয়ালি, জলাশয় ব্যবস্থাপনা বিশেষজ্ঞ অজয় ওয়াবলে, স্নেহাঙ্কুর প্রকল্প পরিচালক সন্তোষ ধাত্মাধিকারী, সাধনা সমাবেশের যুব সংগঠক বিশাল আহিরে, লে. ডা. অঙ্কুশ সচেতন, ফারুক বেগ ও গিরিশ ভারত।  

বুধবার ১১ সদস্যের বাইসাইকেল দলটি লক্ষ্মীপুরের রামগঞ্জে ১৯৪৬ ও ১৯৪৭ সালে মহাত্মা গান্ধীর পরিদর্শনকৃত স্থানগুলো ঘুরে দেখবেন। আগামী ২৫ নভেম্বর তাঁরা জেলা শহর মাইজদীতে আসবেন।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি