ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

নওগাঁয় চার দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব 

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৩, ১৩ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৬:৪৯, ১৩ ডিসেম্বর ২০২১

জমকালো আয়োজনের মধ্য দিয়ে নওগাঁয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষ্যে শুরু হয়েছে চার দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব। 

রোববার সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে নওগাঁ শহরের এটিম মাঠে প্রধান অতিথি হিসেবে এই উৎসবের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

জেলার ১১টি উপজেলা থেকে কলাকুশলী ও শিল্পীরা পর্যায়ক্রমে এই উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করছে। প্রথম দিন রোববার উৎসব মঞ্চে নওগাঁ সদর, নিয়মতপুর, পোরশা ও সাপাহার উপজেলার শিল্পীরা অংশগ্রহন করেন। প্রধান অতিথি খাদ্যমন্ত্রী এই সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। 

এ সময় বিশেষ অতিথি ছিলেন নওগাঁ সদর আসনে সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন। ওইদিন রাতে অনুষ্ঠান উপভোগ করেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম ও নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদেরসহ প্রশাসনের উর্দ্ধতন কমৃকর্তাবৃন্দরা।

এছাড়া দ্বিতীয় দিন সন্ধ্যায় পত্নীতলা, ধামইরহাট, বদলগাছি ও মহাদেবপুর উপজেলার শিল্পী কলাকুশলীরা তাঁদের সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ্রগহণ করবেন। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইন বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহাদেবপুর-বদলগাছি আসনের সংসদ সদস্য মো. ছলিম উদ্দিন তরফদার। তৃতীয় দিন স্থানীয় শিল্পীদের মনোমুগ্ধকর অনুষ্ঠান পরিবশেন করবে। শেষে চতুর্থ দিন সন্ধ্যায় সাংস্কৃতিক মঞ্চে রানীনগর, মান্দা ও আত্রাই উপজেলার শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবশেন করবেন। এ দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মান্দা আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক। বিশেষ অতিথি থাকবেন রানীনগর-আত্রাই আসনের সংসদ সদস্য মো. আনোয়ার হোসেন হেলাল ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মো. আব্দুল মালেক।
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি