ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়, ২ হোটেলকে জরিমানা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ০০:২৩, ১৮ ডিসেম্বর ২০২১ | আপডেট: ০০:২৭, ১৮ ডিসেম্বর ২০২১

পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ ২৫ হাজার জরিমানা করেছে কক্সবাজার জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। শুক্রবার বিকেলে কক্সবাজার সমুদ্র সৈকতের পাশে অবস্থিত হোটেল সী পার্ল ও হোটেল ওপেলায় পৃথক অভিযান চালানো হয়। 

এসময় দু'জন পর্যটকের টাকা ফেরত দেয়ার ব্যবস্থাও করা হয় বলেন জানান কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (পর্যটন সেল) মো. সৈয়দ মুরাদ ইসলাম। 

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (পর্যটন সেল) মো. সৈয়দ মুরাদ ইসলাম সন্ধ্যায় আরও জানান, কক্সবাজারে আসা বিপুল পর্যটক আগমনের সুযোগে একটি চক্র নানা অজুহাতে অতিরিক্ত টাকা আদায় করছে। ফলে শুক্রবার দিন ব্যাপী কক্সবাজার হোটেল-মোটেল জোনে পর্যটকদের যাতে কোন ধরনের হয়রানির স্বীকার না হয় সেজন্য  হোটেল ও রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করা হয়।  এসময় হোটেল সী পার্ল ২টি কক্ষ থেকে ২ জন পর্যটকদের  টাকা হোটেলের কাছ থেকে ফেরত দেয়া হয় এবং দুটি হোটেলকে অতিরিক্ত ভাড়া নেয়ার জন্য জরিমানা করা হয়।

এর মধ্যে হোটেল সী পার্লকে ৫ হাজার ও হোটেল ওপেলাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে পর্যটকদের কোন ধরনের অভিযোগ থাকলে কক্সবাজার জেলা প্রশাসনের তথ্য ও অভিযোগ কেন্দ্রে জানানোর জন্য মাইকিং করা হয়। জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য,পর্যটন শহর কক্সবাজারের হোটেল-মোটেল ও রেস্টুরেন্টে চলছে গলাকাটা বাণিজ্য। হোটেল-মোটেল ও রেস্টুরেন্ট ছাড়াও পরিবহনে ভাড়া আদায় করা হচ্ছে দ্বিগুণ। সাধারণ একটি রেস্টুরেন্টে শুধু ডাল-ভাতের দাম রাখা হচ্ছে ৪০০ টাকা। এক প্লেট ভাত ও আলু ভর্তার দাম রাখা হচ্ছে ৩০০ টাকা।

পাশাপাশি শহরের অটোবাইক ও রিকশাচালকরাও দ্বিগুণ ভাড়া নিচ্ছেন। এতে হয়রানি ও প্রতারণার শিকার হচ্ছেন দূর দূরান্ত থেকে আসা পর্যটকরা। তবে এসব অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি