ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

চলন্ত লঞ্চে মধ্যরাতে আগুন লেগে দগ্ধ অনেকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৮, ২৪ ডিসেম্বর ২০২১

ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত তিনটার দিকে ঝালকাঠির সদর উপজেলার ৮নং গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলে চলন্ত অবস্থায় লঞ্চটিতে আগুন ধরে যায়। এতে দগ্ধ হয়েছেন বহু মানুষ। 

এ ঘটনায় কমপক্ষে ৬৩ জন দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেওয়ার খবর পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় ফায়ার সার্ভিস।

জানা যায়, বৃহস্পতিবার এমভি অভিযান-২ নামে যাত্রীবাহী লঞ্চটি ঢাকা থেকে বরগুনার দিকে যাচ্ছিল। সুগন্ধা নদীর দিয়াকুল নামক স্থানে হঠাৎ করেই চলন্ত লঞ্চে আগুন ধরে যায়। মুহূর্তেই সেই আগুন ছড়িয়ে পড়ে পুরো লঞ্চে। এ সময় নদীতে লাফ দিয়ে জীবন বাঁচায় অনেকে। সেই সঙ্গে দগ্ধ হয়েছে বহু মানুষ। ঘটনার পর আহতদের উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লঞ্চের এক যাত্রী জানান, ঝালকাঠি লঞ্চ টার্মিনালের ঠিক আগে হঠাৎ লঞ্চের ইঞ্চিনরুমের দিকে থেকে আগুন দেখতে পান তারা। সেই আগুন ছড়িয়ে পড়ে পুরো লঞ্চে। এ সময় অনেকেই জীবন বাঁচাতে নদীতে লাফ দেয়। আহতও হয় অনেকে।

দুর্ঘটনার সময় লঞ্চে তিন শতাধিক যাত্রী ছিল বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে, লঞ্চের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। তবে সঠিক হতাহতের সংখ্যা সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।
এসএ/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি