ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

ভয় দেখিয়ে হাতিয়ে নিল ১০ পিস স্বর্ণের বার

কলারোয়া সংবাদদাতা

প্রকাশিত : ২৩:৩৬, ২৬ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২৩:৫২, ২৬ ডিসেম্বর ২০২১

কলারোয়া সীমান্ত দিয়ে ভারতে ১০ পিস স্বর্ণের বার পাচারের ঘটনায় ৩ জনকে আটক করেছে বিজিবি। এসময় বিজিবির উপস্থিত টের পেয়ে বাকি ৬ জন চোরাচালানী পালিয়ে গেছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কাকডাঙ্গা বিওপির বিজিবি সদস্যরা তাদের খুঁজছে বলে জানা গেছে। গত ২১ ডিসেম্বর কলারোয়ার কেঁড়াগাছি ইউনিয়নের কাঁকডাঙ্গা সীমান্তের কুটিবাড়ীতে এ ঘটনা ঘটে। 

সীমান্তের একটি সূত্রে জানা গেছে, গাড়াখালী গ্রামের আশরাফুল, আক্তারুল ও মাসুম দীর্ঘদিন ধরে ভারতে সোনা পাচার করে আসছে। তাদের ২০ পিস সোনার বার জোন তরিকুল ইসলামের মাধ্যমে ভারতে পাচারকালে একটি গ্রুপ জানতে পারে। পরে ওই জোনের এর পিতা মান্নান কবিরাজকে ডেকে নিয়ে ১০ পিস স্বর্ণের বার জোরপূর্বক ছিনিয়ে নেয়। আর বাকি ১০ পিস স্বর্ণের বার জোন তরিকুল ইসলাম ভারতে পাচার করে দেয়।

এ ঘটনায় এলাকায় জানাজানি হলে কাঁকডাঙ্গা বিওপির কমান্ডার গাড়াখালী গ্রামে ইব্রাহিম, মান্নান কবিরাজ ও এক নেতাকে বিজিবি ক্যাম্পে ঘটনার বিষয়ে জানতে ডেকে নিয়ে আসেন এবং স্বর্ণ উদ্ধারের চেষ্টা করেন। এ ঘটনায় এলাকায় ছড়িয়ে পড়লে সীমান্তের চোরাচালানী মাসুম, ইব্রাহিম, তরিকুল, মান্নান, আশরাফুল, আক্তারুল বিজিবির গ্রেফতার এড়াতে তারা এলাকা ছেলে পালিয়ে বেড়াচ্ছে। 

এদিকে চোরাচালানীরা গাড়াখালীর রাস্তার মুখের একটি ঘরে সব সময় আড্ডা দিতো বলে বিজিবির কাছে অভিযোগ রয়েছে। সেই ঘরটিতে বিজিবি নজরদারি শুরু করেছে। এঘটনাকে কেন্দ্র করে এলাকায় বিজিবির টহল জোরদার করা হয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি