ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

নাটোরে নতুন বই পেয়ে শিক্ষার্থীদের মাঝে আনন্দের বন্যা

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২০, ১ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৭:২২, ১ জানুয়ারি ২০২২

নাটোরে নতুন বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ শুরু হয়েছে। শনিবার সকালে নাটোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দেন জেলা প্রশাসক শামীম আহমেদ। এসময় জেলা শিক্ষা অফিসার আখতার হোসেন এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন সহ-সহকারী শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এদিকে বছরের প্রথম দিনেই বই হাতে পেয়ে মহা খুশি কোমলমতি শিক্ষার্থীরা। তারা জানায়, বাসায় গিয়ে তারা এখন মজা করে নতুন বই পড়বে। মনোযোগ সহকারে এখন তারা লেখাপড়ায় মনোনিবেশ করবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন জানান, করোনা মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে সকল শ্রেণীর শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হবে।

জেলা শিক্ষা অফিসার আখতার হোসেন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে বছরের প্রথমদিনে আমরা শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পেরে খুশি। এবার জেলার ২ লাখ ৬ হাজার ৭৫০ জন মাধ্যমিক, এবতেদায়ী, দাখিল ও ভকেশনালের শিক্ষার্থীর মাঝে ২৭ লাখ ৮৭ হাজার ৬৮৮টি এবং সরকারী ও এনজিও পরিচালিত প্রাথমিক বিদ্যালয়ের ১ লাখ ৯৯ হাজার ৫০ জন শিক্ষার্থীদের মাঝে ৮ লাখ ৭৩ হাজার ৪৪২টি বই বিতরণ করা হবে বলে জানান তিনি।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সরকারের বড় চ্যালেঞ্জ ছিল বছরের শুরুতেই সকল শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া। বছরের প্রথম দিনেই তুলে দিতে আমরা যেমন খুশি তেমনি কোমলমতি শিক্ষার্থীদের মধ্যেও আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, একসময় আমরা বই কখন পাব সেই অপেক্ষায় থেকেছি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বছরের প্রথম দিনেই তোমাদের বই তুলে দিচ্ছেন। সময় মতো বই তুলে দিতে এখন কোন সমস্যা হয় না। তিনি সকল শিক্ষার্থীকে নিয়মিত পড়াশুনা করার কথা বলেন। এখন তারা সারা বছর লেখাপড়ায় মনোনিবেশ করবে। একই সাথে তিনি স্বাস্থ্যবিধি মেনে সকলকে চলাফেরা করার জন্য বলেন।
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি