ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারে ১৪৪ ধারা বাস্তবায়নে মাঠে প্রশাসন

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৩, ৩ জানুয়ারি ২০২২ | আপডেট: ১২:৩৯, ৩ জানুয়ারি ২০২২

কক্সবাজারে একই স্থানে বিএনপি ও যুবলীগের সমাবেশকে কেন্দ্র করে প্রশাসনের জারি করা ১৪৪ ধারা বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশ। 

সোমবার সকাল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবাইর হাবিবের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশকে সমাবেশস্থলে কড়াকড়ি আরোপ করতে দেখা গেছে। 

এ কারণে কক্সবাজার জেলা বিএনপির নেতাকর্মীরা শহরের ঈদগাঁও মাঠে সমাবেশের জন্য প্রস্তুতি নেয়। সকাল থেকে বিএনপির নেতাকর্মীদের দূর-দূরান্ত থেকে মিছিল সহকারে জমায়েত হতে দেখা গেছে।

এর আগে রাতে কক্সবাজার শহরে একই স্থানে বিএনপি ও যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। ফলে সোমবার ভোর থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত কক্সবাজার শহরে বিএনপি অফিস সংলগ্ন শহীদ স্বরণী সড়ক ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। 

রোববার সন্ধ্যায় ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান। বিষয়টি রাতে পুরো শহরে মাইকিং করে জনগণকে জানিয়ে দেওয়া হয়। 

সকাল থেকে জেলা বিএনপির কার্যালয়ের সামনেসহ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন হয়েছে।
 
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কক্সবাজার শহীদ স্বরনী সড়কে সোমবার দুপুর ১টায় এই সমাবেশ ডেকেছিল কক্সবাজার জেলা বিএনপি। পরে একই জায়গায় কক্সবাজার জেলা যুবলীগ পাল্টা সমাবেশের ডাক দেয়। 

কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কক্সবাজার শহরের প্রবেশদ্বার থেকে পুরো শহরের প্রতিটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সদস্যরা ভোর থেকে দায়িত্ব পালন করছেন। 

শহরের শৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে জেলা পুলিশের, জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি