ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

মাদারীপুর ডিসির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা 

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪০, ১১ জানুয়ারি ২০২২ | আপডেট: ০৮:৪৭, ১১ জানুয়ারি ২০২২

অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনালের দেয়া রায় ও ডিক্রি বাস্তবায়ন আদেশ অমান্য করায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হয়েছে।

সোমবার বিষয়টি নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী প্রদীপ চন্দ্র সরকার।

মাদারীপুর শহরের চরমদনরায় এলাকায় এস এম গোলাম রানা এবং তার স্ত্রী সাহিদা বেগম বাদী হয়ে জেলা প্রশাসকের অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনাল-২ এ মামলা করেন। 

অবমাননার মামলা নং-মিস ৪৪/২১।

মামলার বাদীপক্ষ তার আরজীতে বলেন, তার চরমদনরায় সাড়ে ৫ শতাংশ জমি অপির্ত সম্পত্তি তালিকাভুক্ত হলে বাদী অবমুক্তির জন্য সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে ৮৭৯/২০১৩নং ভুক্ত করে মামলাটি দায়ের করা হয়। গত ২০১৮ সালে বাদীপক্ষকে রায় ডিক্রি প্রদান করেন অপির্ত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনাল।

সরকারপক্ষ পরবর্তীতে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করে হেরে যাওয়ার পর ডিক্রি বাস্তবায়নের জন্য আদালত হতে ডিসিকে নির্দেশনা দিলেও তিনি তা বাস্তবায়ন না করে কালক্ষেপণ করেন। ফলে বাদীপক্ষ আদালত অবমাননা আইন ২০১৩-এর ১১ ধারায় এ মামলা দায়ের করলে সোমবার মামলার শুনানী হয়। 

শুনানী শেষে ডিসি বিরুদ্ধে প্রয়োজনীয় আদেশ অপেক্ষমান রেখেছেন আদালত। 

এ ব্যাপারে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সরকারি মুঠোফোনে কল দিলে তিনি তা রিসিভ করেননি। পরে সন্ধ্যা ৭টায় ক্ষুদে বার্তা দিয়ে মন্তব্য জানার চেষ্টা করলেও তার কোন মন্তব্য পাওয়া যায়নি।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি