ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

নোয়াখালীতে এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে তিন গুণ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৪, ১৮ জানুয়ারি ২০২২

অবাধ চলাচল, স্বাস্থ্যবিধি মানছেন না কেউ

অবাধ চলাচল, স্বাস্থ্যবিধি মানছেন না কেউ

নোয়াখালীতে করোনাভাইরাসের সংক্রমণের হার প্রতিদিনই বাড়ছে। গত এক সপ্তাহের ব্যবধানে এ জেলায় সংক্রমণ বেড়েছে তিন গুণ। কিন্তু সচেতনতা বাড়ছে না মানুষের। 

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩১ জন। যা গত রোববারে ছিলো ৯ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ২১ হাজার ১০৮ জনে। নতুন শনাক্তের হার শতকরা ৮ দশমিক ৯৬ ভাগ।

মঙ্গলবার দুপুরে করোনার তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

জেলা শহর মাইজদী ঘুরে দেখা গেছে, কাঁচাবাজার, শপিংমল, মার্কেট, ফুটপাত, সড়ক ও পার্কে মানুষের ব্যাপক ভিড়। গণপরিবহনগুলোতেও যাত্রীদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। অধিকাংশ মানুষের মুখে নেই মাস্ক। মানা হচ্ছে না কোন সামাজিক দূরত্ব। 

স্বাস্থ্যবিধি না মেনে পার্ক ও সড়কের পাশের ভ্রাম্যমাণ দোকানগুলোতে আড্ডায় মেতে উঠেছেন অনেকেই। এতে প্রতিদিনই বাড়ছে সংক্রমণের ঝুঁকি।

সিভিল সার্জন বলেন, সবশেষ ৩৪৬টি নমুনা পরীক্ষায় জেলার সদর উপজেলায় ৮, হাতিয়ায় ১, বেগমগঞ্জে ১৪, সোনাইমুড়ীতে ৪, সেনবাগে ৩ ও কবিরহাটে ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ জন।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থবিধি মেনে চলতে হবে। ঘরের বাইরে বের হলে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। সংক্রমণ এড়াতে গণজমায়েত ও জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি