ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

ভাড়াটে দিয়ে গাছ কেটে নেওয়ার অভিযোগ ভাইয়ের বিরুদ্ধে

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৩, ২২ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৬:১৩, ২২ জানুয়ারি ২০২২

যশোরের শার্শার পল্লীতে ভাড়া করা মানুষ দিয়ে এক অসহায় ব্যক্তির পৈতৃক ভিটার ৩ লাখ টাকা মূল্যের গাছ কেটে নেওয়ার অভিযোগে উঠেছে আপন ভাইয়ের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মহিউদ্দিন।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকালে উপজেলার গোগা গ্রামে এ ঘটনা ঘটে। 

মহিউদ্দিনের পৈতৃক ভিটার এ গাছ কেটে নেয় গোগা ইউনিয়নের অগ্রভুলোট গ্রামের রমজান আলীর ছেলে হবিবার ও মাহবুব আলীর ছেলে আরিফুর রহমান। তবে এই গাছ কাটার সাথে নিজের ভাই মাসুম বিল্লাহ জড়িত বলে অভিযোগ করেছেন ভুক্তভোগি।

সরেজমিনে গিয়ে শুক্রবার সন্ধ্যায় দেখা যায় বড় বড় ৬টি গাছ কেটে নেওয়া হয়েছে।

ভুক্তভোগি মহিউদ্দিন বলেন, শরীকের অংশ তার ভাই মাসুম বিল্লাহ আগেই বিক্রি করেছেন। সে এখন পৈতৃক ভিটার ওই গাছের কোন অংশের দাবিদার নয়। হঠাৎ করে ১৫ থেকে ১৬ জন লোক তাদের ভিটা বাড়ির সকল গাছ কাটতে আসলে তরা বাঁধা দেন। এসময় ছোটভাই মাসুমের কাছ থেকে গাছ কিনেছে জানিয়ে তারা বাধা উপেক্ষা করে ৬টি বড় গাছ কেটে নিয়ে যায়।

গ্রাম্য শালিশে গাছ কাটতে নিষেধ করলেও তারা কেউ শোনেননি। পরে ন্যায়বিচার পেতে শার্শা থানায় ভাই মাসুম ও তার সন্ত্রাসী বাহিনীদের নামে লিখিত অভিযোগ দায়ের করেন বলে জানান ভুক্তভোগী।

এদিকে, গাছ কাটার সাথে জড়িত মাসুম বিল্লাহর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। পারিবারিকভাবে মিমাংসা করতে বলা হয়েছে। যদি সেটা না হয় তবে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি