ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগে শিক্ষক বহিষ্কার

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১০:১১, ২৩ জানুয়ারি ২০২২ | আপডেট: ১০:১৪, ২৩ জানুয়ারি ২০২২

ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে চরজুবিলী রব্বানিয়া ফাযিল মাদরাসার এক শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি মাদরাসার নূরানী শাখার প্রধান শিক্ষক ছিলেন।

শনিবার সন্ধ্যায় মাদরাসা পরিচালনা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। এরআগে ওই শিক্ষককে সাময়িকভাবে মৌখিক সর্তক করা হয়েছিল। অভিযুক্ত শিক্ষকের মোহাম্মদ আবুল কাশেম চর আমান উল্যাহ ইউনিয়নের কাটাবুনিয়া গ্রামের আবদুর রহমানের ছেলে।

সভায় সভাপতিত্ব করেন পরিচালনা কমিটির সদস্য হাজী মহি উদ্দিন মাস্টার।

মাদরাসার সুপারিনটেনডেন্ট আবদুর রহমান বলেন, এই অভিযোগে গঠিত তদন্ত কমিটি ওই শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করেছে। সভায় তদন্ত কমিটির প্রতিবেদন উপস্থাপন করা হলে ওই শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়। কারণ বিষয়টি প্রতিষ্ঠানের ভাবমূর্তির সঙ্গে জড়িত। 

ওই ছাত্রীর অভিভাবকদের করা অভিযোগ লিখিত আকারে রাখা হয়েছে। প্রয়োজনে আইনের আশ্রয় নেয়া হবে বলেও জানান তিনি।

এ ঘটনায় গত ২০ জানুয়ারি ছাত্রীটির অভিভাবক সুপারিনটেনডেন্ট ও মাদরাসা ম্যানেজিং কমিটি বরাবর ওই শিক্ষকের বিরুদ্ধে নালিশ করেন। বিষয়টি নিষ্পত্তিতে গড়িমসি শুরু হলে অভিভাবকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, গত কয়েকদিন ওই ছাত্রী ওই শিক্ষকের কাছে পড়তে যায়। সেখানে ওই শিক্ষক তার শ্লীলতাহানি করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় অভিযোগ পাওয়ার পরপর মাদরাসা কর্তৃপক্ষ ওই শিক্ষককে সাময়িকভাবে বহিষ্কার করেছিল।

তবে অভিযুক্ত শিক্ষক বলেন, এ রকম কোন ঘটনা ঘটেনি। আর যেটা অভিযোগ এনেছে সেটা মাদরাসার অভ্যন্তরীণ ব্যাপার। মাদরাসার অফিসে মিমাংসা হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি