ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

চেয়ারম্যান-মেম্বারের বিরুদ্ধে কাবিখার চাল আত্মসাতের অভিযোগ

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১০:০৩, ১৯ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১০:০৫, ১৯ ফেব্রুয়ারি ২০২২

ইট সলিংয়ের রাস্তা কেটে ওই রাস্তার উপরই মাটির রাস্তা করে সাত টন চাল আত্মসাতের অভিযোগ উঠেছে মোংলার মিঠাখালী ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে। নিতাখালী গ্রামে কাবিখা প্রকল্পের (কাজের বিনিময়ে খাদ্য) আওতায় হচ্ছে এই কাজ।

এই অনিয়মের খবর শুনে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সাংসদ ও জলবায়ু, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার ও ইউএনও কমলেশ মজুমদার সেখানে যান। 

অনিয়মের সত্যতা পাওয়া গেছে জানিয়ে ইউনও কমলেশ মজুমদার বলেন, উপমন্ত্রীর নির্দেশে সংশ্লিষ্টদের রাস্তা আরও দুই ফুট উঁচু করে দেওয়ার কথা বলা হয়েছে। আর যারা অনিয়ম করতে চেয়েছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

তবে এই অনিয়মের কথা স্বীকার করে ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) তুষার পোদ্দার বলেন, ‘তার চেয়ারম্যান উৎপল কুমার মণ্ডল যেভাবে বলেছেন সেভাবেই তিনি কাজ করছেন।’

ইট সলিংয়ের রাস্তা কেটে মাটির রাস্তা করে কাবিখার বরাদ্দ সাত টন চাল আত্মসাতের অভিয়োগ উঠেছে চেয়ারম্যান উৎপলের বিরুদ্ধে।

নিতাখালী গ্রামের রেজাউল হাওলাদার, মোঃ এমদাদুল, মিজান ফকির, মুখন্ধ হালদার ও নিতাই হালদার এই অভিযোগ করে বলেন, নতুন চেয়ারম্যান হয়ে উৎপল কুমার নানা অনিয়ম শুরু করেছেন। তারা বলছেন, ইটের সলিং রাস্তা কেটে এখানে মাটির রাস্তা করায় প্রমাণ হয় তিনি দুর্নীতি করেছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ জাফর রানা বলেন, বৃহস্পতিবারই অনিয়মের খবর পেয়ে সেখানে যাই এবং কাজ বন্ধ করে দেই। কাবিখা প্রকল্পের কাজে কোনও অনিয়ম হলে বরাদ্দের চাল ছাড় হবেনা বলেও জানান তিনি।

এবিষয়ে মিঠাখালী ইউনিয়নের চেয়ারম্যান উৎপল কুমার মণ্ডল বলেন, আমার বিরুদ্ধে একটা গ্রুপ লেগেছে, তারা আমাকে কোন কাজ করতে দিচ্ছে না। আর অনিয়মের বিষয়ে তিনি সামনে এসে কথা বলবেন বলে এই প্রতিবেদকে জানান তিনি।

প্রসঙ্গত, এর আগে চেয়ারম্যান উৎপল কুমার ৪০ দিনের কর্মসূচির কাজ না করে টাকা আত্মসাৎ এবং শ্রমিকের তালিকায় নিজের ভাইয়ের নাম দিয়ে বিতর্কের মুখে পড়েন।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি