ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

কৌশলগত মাস্টারপ্ল্যান অনুযায়ী উন্নয়ন হবে মোংলা বন্দরের

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৪, ৩১ মার্চ ২০২২ | আপডেট: ১৫:৪৬, ৩১ মার্চ ২০২২

জাতীয় উন্নয়ন পরিকল্পনার সাথে সংগতি রেখে ‘কৌশলগত মাস্টারপ্ল্যান’ অনুযায়ী মোংলা বন্দরের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছে মোংলা বন্দর কর্তৃপক্ষ।এই মাস্টারপ্ল্যানের রূপরেখার প্রতিবেদন ইতোমধ্যে জমা দিয়েছে জার্মানের বেসরকারি প্রতিষ্ঠান “ইনরোস ল্যাকনার এসই”।

প্রতিষ্ঠানটির বিশেষজ্ঞ অগাস্টিন জোহানেস প্রতিবেদনটি বন্দর কর্তৃপক্ষের কাছে জমা দেন বলে জানা গেছে।

গত দুই বছর আগে টেন্ডারের মাধ্যমে এই প্রতিষ্ঠানকে বন্দরের অবকাঠামোগত উন্নয়নের জন্য একটি মাস্টারপ্ল্যানের দায়িত্ব দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল ১০ টায় মোংলা বন্দর কর্তৃপক্ষের সভাকক্ষে কর্মশালার মাধ্যমে এই মাস্টারপ্ল্যানের কথা জানান চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা। 

এই বিষয়ে মুসা বলেন, “মোংলা বন্দর কৌশলগত মাস্টারপ্ল্যান বাস্তবায়নের জন্য বন্দর সংশ্লিষ্ট সড়ক ও জনপথ বিভাগ, রেল কর্তৃপক্ষ, বিআইডব্লিউটিএ, বন ও পরিবেশ, জাতীয় নদী রক্ষা কমিশন, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন, কাস্টমস কর্তৃপক্ষ ও বন্দর ব্যবহারকারীসহ সকল সংস্থার মাধ্যমে এর বাস্তবায়ন সম্ভব হবে।”

বন্দরে অনুষ্ঠিত এই কর্মশালায় উপস্থিত ছিলেন, বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) মো. ইমতিয়াজ হোসেন, সচিব ও হারবার মাস্টার কমান্ডার শেখ ফকর উদ্দিন, প্রধান অর্থ ও হিসাব রক্ষন মোঃ সিদ্দিকুর রহমান, পরিচালক ট্রাফিক মো. মোস্তফা কামাল শিপিং এজেন্ট এ্যাসোশিয়েশনের চেয়ারম্যান ক্যাপ্টেন রফিকুল ইসলাম এবং জার্মানের মাস্টারপ্ল্যান প্রতিষ্ঠানের অগাষ্টিন জোহানেস ও রালফ আলফ্রেড বেরেন্স।

আরএমএ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি