ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

বঙ্গোপসাগরে জাহাজডুবি: নিখোঁজ ১২ জনের ৬ জন উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৭, ১৬ এপ্রিল ২০২২ | আপডেট: ১৪:৩৩, ১৬ এপ্রিল ২০২২

উদ্ধার হওয়া নাবিক সাজ্জাদ হোসেন সাজু ও ডুবে যাওয়া লাইটার জাহাজ

উদ্ধার হওয়া নাবিক সাজ্জাদ হোসেন সাজু ও ডুবে যাওয়া লাইটার জাহাজ

বঙ্গোপসাগরের নোয়াখালীর ভাসানচর উপকূলে একটি লাইটার জাহাজ ডুবে গেছে। এতে থাকা ১২ জন নিখোঁজ থাকলেও পরে ৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ৬ জন। 

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, “নোয়াখালীর ভাসানচর থেকে ১২ নটিক্যাল মাইল দূরে গাংনিরচর নামক স্থানে এ জাহাজটি ডুবেছে। তবে ঠিক কখন এটি ডুবে গেছে তার সঠিক তথ্য নেই।”  

তিনি আরও বলেন, “এটি কয়লাবোঝাই করে চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছিল। জাহাজে থাকা নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনীর একটি জাহাজ কাজ শুরু করেছে। কোস্টগার্ডের একটি জাহাজও ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছেছে। অতিরিক্ত রুলিংয়ের কারণে উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে।”

এদিকে লাইটার জাহাজে থাকা নাবিকদের মধ্যে ৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধার হওয়া এক নাবিক সাজ্জাদ হোসেন সাজু জানান, এখনো ৬ জন নিখোঁজ রয়েছেন।

সাজু কান্নাবিজড়িত কণ্ঠে বলেন, “ভাই আমাদের জাহাজ ডুবে গেছে সকাল সাড়ে নয়টায়। আমি ৪ ঘন্টা ঢেউয়ের সঙ্গে যুদ্ধ করে করিম ট্যাংকারে উঠতে সক্ষম হই। আমার সঙ্গে থাকা ৬ জন বিভিন্ন জাহাজে উঠতে পারলেও জাহাজ থেকে কয়েকজন বের হতে পারেনি বলে খবর পেয়েছি। তাদের খবর এখনো জানিনা, তারা বেঁচে আছে কিনা?”
এসএ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি