ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

নাটোরে বাস মালিকদের দাবী না মানলে ধর্মঘটের ঘোষণা

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৫, ২৩ এপ্রিল ২০২২

নাটোরে মুখোশধারীদের হামলায় ৩ বাস মালিক আহত হওয়ার ঘটনায় জড়িতদের ২৬ এপ্রিলের মধ্যে গ্রেপ্তারের সময় বেধে দিয়েছে জেলা বাস-মিনিবাস ও মাইক্রোবাস মালিক সমিতি। অন্যথায় ২৭ এপ্রিল থেকে বাস চলাচল অনির্ষ্টিকালের জন্য বন্ধ রাখার ঘোষনা দিয়েছে তারা। 

তারা জানান, এই ঘটনায় দায়েরকৃত ৫ আসামীর সকলকে বেধে দেওয়া সময়ের মধ্যে গ্রেফতার করতে হবে। নইলে ২৭ এপ্রিল বুধবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য অভ্যন্তরীণ রুটে বাস-মিনিবাস-মাইক্রোবাস চলাচল বন্ধের পাশাপাশি নাটোর জেলা দিয়ে দেশের সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হবে। 

শনিবার বিকেল সাড়ে তিনটায় শহরের কানাইখালীস্থ এলাকায় বাস-মিনিবাস মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই আল্টিমেটাম দিয়েছেন সমিতির নেতৃবৃন্দ। 

সমিতির আহ্বায়ক প্রশান্ত কুমার লক্ষন পোদ্দার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ‘‘গত ২১ এপ্রিল রাত সাড়ে ৭টায় সমিতির কার্যালয়ে মাস্ক পরিহিত অবস্থায় কয়েকজন যুবক ঢুকে সমিতির আহ্বায়ক কমিটির সদস্য বাবুল আখতার, মজিবর রহমান ও আব্দুর রশীদের উপর হত্যার উদ্দেশ্যে হামলা করে। এ হামলার ঘটনায় সদর থানায় একটি এজাহার দাখিল করা হয়েছে।’’ 

পুলিশ এজাহারভুক্ত দুই আসামীকে গ্রেফতার করলেও বাকী তিনজন পলাতক রয়েছে। গ্রেফতারকৃত দুজনকে রিমান্ডে নিয়ে হামলার কারণ ও নেপথ্যের ইন্ধনদাতাদের সনাক্ত করার দাবী জানান তিনি। 

তিনি আগামী ৭২ ঘন্টার মধ্যে পলাতক তিনজনকে আইনের আওতায় আনতে ব্যর্থ হলে ২৭ এপ্রিল থেকে অনির্দিষ্টকালের জন্য অভ্যন্তরীণ বাস-মিনিবাস-মাইক্রোবাস চলাচল বন্ধের পাশিপাশি নাটোর জেলা দিয়ে দেশের সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হবে।

পুলিশ সুপার লিটন কুমার সাহার কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘‘বাস মালিকদের ওপর হামলাকারীদের দুজনকে দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারেও অভিযান পরিচালনা করা হচ্ছে। ঈদের আগে পরিবহন চলাচলে অচলাবস্থা সৃষ্টি না করতে সমিতির নেতৃবৃন্দকে অনুরোধ করছি।’’

উল্লেখ্য,২১ এপ্রিল সন্ধ্যার পর ১০/১২ জনের একদল মুখোশধারী বাস মালিক সমিতির অফিসে ঢুকে তিন বাস মালিক বাবুল আক্তার, মজিবর রহমান ও আব্দুর রশীদের ওপর চড়াও হয়ে হাতুরি দিয়ে পিটিয়ে আহত করে।

এমএম/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি