ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

শরণখোলায় ২১ দোকান ভস্মীভূত, দেড় কোটি টাকার ক্ষতি

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১০, ২৭ মে ২০২২ | আপডেট: ১৭:১৩, ২৭ মে ২০২২

ঘটনাস্থল পরিদর্শন করেন সাংসদ আমিরুল আলম মিলন

ঘটনাস্থল পরিদর্শন করেন সাংসদ আমিরুল আলম মিলন

বাগেরহাটের শরণখোলার রাজাপুর বাজারে আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে ২১টি দোকান। এতে  দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী ব্যবসায়ীদের। 

শুক্রবার (২৭ মে) ভোরে আকস্মিকভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

পরে ব্যবসায়ী, স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক গোলযোগের কারণে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. গোলাম সরোয়ার।

এদিকে অগ্নিকাণ্ডের খবরে বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলনসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দিয়েছেন সাংসদ আমিরুল আলম মিলন।

ব্যবসায়ীরা জানান, হঠাৎ করে ফজরের দিকে বাজারে আগুন লাগে। মুহূর্তেই সব জায়গায় আগুন ছড়িয়ে যায়। এতে আমাদের অন্তত ২১টি দোকান পুড়ে গেছে। এই ক্ষতি আমরা কিভাবে পূরণ করব।

গামের্ন্টস ব্যবসায়ী আরিফুল মোল্লা বলেন, আগুনে আমার সব শেষ হয়ে গেছে। দোকানের ১০ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে। এখন কিভাবে খাব, আর কিভাবে দেনা পরিশোধ করব।

ব্যবসায়ী জাকির হোসেন বলেন, আমার বিকাশের দোকান এবং আমার এক নিকট আত্মীয়ের একটি মোবাইলের দোকান পুড়ে গেছে। মোবাইলের দোকানে ১৫০টি মোবাইলসহ অন্যান্য মালামাল পুড়েছে। 

রাজাপুর বাজারের সঙ্গে শরণখোলা উপজেলা সদরের যোগাযোগের সড়কে থাকা ব্রিজ ভাঙ্গা থাকায় ফায়ার সার্ভিস আসতে দেরি করেছে। যার ফলে আগুনে বেশি দোকান পুড়েছে বলে দাবী করেন এই ব্যবসায়ী।

ক্ষতিগ্রস্ত পার্সের দোকানদার হোসেন আলী বলেন, মালামাল পুড়ে আমার ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এছাড়া দোকানের ক্যাশ বাক্সে নগদ ২ লক্ষ টাকা ছিল। যা পুড়ে ছাই হয়ে গেছে। সব মিলিয়ে আমাদের ব্যবসায়ীদের দেড় কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ব্যবসায়ীদের বিপুল পরিমাণ ক্ষতি হয়েছে। অনেক ব্যবসায়ী নিস্ব হয়ে গেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা করা হবে।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. গোলাম সরোয়ার বলেন, আগুনের খবর পেয়েই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। শরণখোলা ও মোরেলগঞ্জের দুটি ইউনিট নিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আমরা আগুন নেভাতে সক্ষম হয়েছি। ব্যবসায়ীদের বক্তব্য অনুযায়ী বৈদ্যুতিক গোলযোগের মাধ্যমে এই আগুন ধরেছে। আমরা ধারণা করছি, এতে ব্যবসায়ীদের অন্তত ৯০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়া আশপাশের লোকজনের প্রায় ৫ কোটি টাকার মালামাল নিরাপদ স্থানে সরিয়েছে ফায়ার ফাইটাররা।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি