ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

কুমিল্লায় ভোটের মাঠে দেবর-ভাবীর যুদ্ধ (ভিডিও)

রাজিব বনিক

প্রকাশিত : ১৫:২৭, ১ জুন ২০২২ | আপডেট: ১৫:২৮, ১ জুন ২০২২

পুরোদমে চলছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের প্রচার প্রচারণা। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন আশ্বাস দিয়ে প্রার্থীরা চাইছেন ভোট। তবে শুরু থেকেই আলোচনায় এই সিটির ১৭নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডে কাউন্সিলর পদে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী সম্পর্কে দেবর ও ভাবী। কে কাকে টেক্কা দিবেন সেটিই জানা যাবে আসছে ১৫ জুন নির্বাচনে। 

২০২১ সালের ২২ নভেম্বর কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মো. সোহেল নিজ ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। তার পর থেকে আলোচনায় এই ওয়ার্ড। সেই আলোচনায় যোগ হয়েছে নতুন মাত্রা। কারণ এবারে একই সঙ্গে একই পদে প্রার্থী হয়েছেন প্রয়াত সোহেলের সহধর্মিনী রুনা বেগম এবং সোহেলের ছোট ভাই সৈয়দ মো: রুমন। ভোটের মাঠে কেউ কাউকে ছাড়া দিতে নারাজ দেবর-ভাবী। 

রুনা বেগম জানান, তার স্বামী এলাকাবাসীর জন্য যা কিছু করে গেছেন, সেই জনপ্রিয়তার কারণেই তার পাশে থাকবেন ভোটাররা। একই সঙ্গে স্বামীর আদর্শে জনগণের জন্য কাজ করতে চান বলেও জানান রুনা। 

এদিকে প্রতিদ্বন্দ্বী রুমন জানান, ভাইয়ের মৃত্যুর পর তাকেই চান এলাকাবাসী, তাই ভোটে দাঁড়িয়েছেন তিনি। একই পরিবার থেকে দুই জনের প্রতিদ্বন্দ্বীতার বিষয়ে তিনি বলেন, ভাবীকে সংরক্ষিত নারী আসন থেকে নির্বাচনের পরামর্শ দিয়েছিলেন তিনি। কিন্তু তার ভাবীও নিজ অবস্থানে অনঢ়। 

এ নিয়ে ভোটারদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া। রুমনের সমর্থকরা বলছেন সোহেলের অবর্তমানে তার ভাই রুমনই যোগ্য। 

এদিকে রুনার সমর্থকরা বলছেন রুমনের নির্বাচন করারই কথা ছিলনা। কথা ছিল, ভাবী রুনাকেই সমর্থন দিবেন তিনি। তবে পরবর্তীতে চিত্র পাল্টে গেছে। 

ভোটারদের অনেকে আবার বলছেন, দেবর কিংবা ভাবী, যেই আসুক না কেনো, তারা চান এলাকার উন্নয়ন, চান একসঙ্গে জনগণের স্বার্থে কাজ করবেন দেবর-ভাবী। 

এসবি/ 
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি