ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

কুসিক নির্বাচন: শেষ দিনের প্রচারণায় সরগরম শহর

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১৯, ১৩ জুন ২০২২ | আপডেট: ১৩:৩২, ১৩ জুন ২০২২

প্রচারণার শেষ দিনে কর্মী-সমর্থকদের সাথে ব্যস্ত সময় কাটছে কুসিক নির্বাচনের প্রার্থীদের। ভোটের মাঠে কালো টাকা ছড়াচ্ছে সাবেক মেয়র সাক্কু এমন অভিযোগ আওয়ামী লীগ প্রার্থীর। আর অভিযোগ অস্বীকার করেছেন মনিরুর হক সাক্কু।

সোমবার সকালে রানীর দিঘীরপাড়ে নিজ কার্যালয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত শান্তিপূর্ণ ভোটের আশা প্রকাশ করেন সাংবাদিকদের কাছে। 

তিনি বলেন, নির্বাচন নিয়ে শঙ্কা নেই। জলাবদ্ধতা ও যানজট নিরসনে সাবেক মেয়রের ব্যর্থতা তুলে ধরেন। কালো টাকা ছড়ানোর অভিযোগও করেন। 

সাবেক মেয়র মনিরুল হক সাক্কু অভিযোগ অস্বীকার করে বলেন, প্রমাণ ছাড়া বিভ্রান্তি ছড়ানো ঠিক নয়। নির্বাচনে শঙ্কা আছে, এজেন্টদের হুমকি দেয়া হচ্ছে বলে উল্লেখ করেন।

আরেক মেয়র প্রার্থী নিজামউদ্দীন কাউসার বহিরাগত, সন্ত্রাসীদের মহরার অভিযোগ জানিয়েছে রিটানিং অফিসারের কাছে। এমপি বাহারের আইন অমান্য ইস্যু এবং সিইসির অসায়ত্ব প্রকাশে হতাশার কথা জানান স্বতন্ত্র মেয়র প্রার্থীরা।

আগামী ১৫ জুন কুসিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কুসিকের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। নির্বাচনে মেয়র পদে পাঁচ প্রার্থী লড়ছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আরফানুল হক রিফাত, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ইসলাম, স্বতন্ত্র হিসেবে কামরুল আহসান বাবুল, মনিরুল হক সাক্কু (বিএনপি নেতা ও দুইবারের মেয়র) ও মোহাম্মদ নিজাম উদ্দিন।

এছাড়া সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর মিলে ১৪০ জনের মতো প্রার্থী প্রচারণা চালাচ্ছেন ভোটের মাঠে। 

উল্লেখ্য, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৫ নম্বর ও ১০ নম্বর ওয়ার্ডে দুজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি