ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

‘প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের মানবিক সহায়তা’

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৪, ৫ জুলাই ২০২২ | আপডেট: ১৪:২৫, ৫ জুলাই ২০২২

সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি বলেছেন, বাংলাদেশে অবস্থানরত মিয়ানমারের বাস্তুচ্যুত নাগরিকদের অবশ্যই তাদের দেশে প্রত্যাবাসন করা হবে। যতদিন প্রত্যাবাসন করা হচ্ছে না ততদিন রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে যাবে বাংলাদেশ সরকার। 

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে কক্সবাজারের উখিয়ায় ‘ইউএনএইচসিআর’ নির্মিত বিশেষায়িত হাসপাতাল উদ্বোধন শেষে একথা বলেন প্রতিমন্ত্রী। 

তিনি জানান, উখিয়া ও টেকনাফের রোহিঙ্গাদের চাপ কাটাতে এক লাখ রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে। এ পর্যন্ত ৩১ হাজার রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে। ভাসানচরে স্বেচ্ছায় যারা যেতে চায় তাদেরকে নিয়ে যাওয়া হবে। 

প্রতিমন্ত্রী বলেন, বিপুল সংখ্যক রোহিঙ্গা অবস্থানের কারণে কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠী যাতে চিকিৎসা সংকটে না পড়ে এ কারণে ‘ইউএনএইচসিআর’ জাপানি সরকারের আর্থিক সহায়তায় এই হাসপাতালটি স্থাপন করেছে। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, ইউএনএইচসিআর’র কান্ট্রি ডিরেক্টর মি জোহান্স ভেন ডার ক্লাউ, শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কমিশনার শাহ রেজওয়ান হায়াত এবং স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মিরজাদী সাব্রিনা ফ্লোরা প্রমুখ।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি