ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৩ কিলোমিটার যানজট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬, ৮ জুলাই ২০২২ | আপডেট: ১৮:৩৯, ৮ জুলাই ২০২২

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ২৩ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধু সেতুর ওপর ও সড়কে দুর্ঘটনা, রাতে টোল আদায় বন্ধ থাকা এবং ঈদকে কেন্দ্র করে মহাসড়কে অতিরিক্ত পরিবহনের চাপের কারণেই এই যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার ভোররাত থেকে এই যানজটের সৃষ্টি হয়েছে। এতে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে রসুলপুর পর্যন্ত ২৩ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। 

এ ছাড়া বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে সেতুর পশ্চিম গোলচত্বর পর্যন্ত গাড়ি থেমে থেমে চলাচল করছে। ফলে ভোগান্তিতে পড়েছেন এই মহাসড়ক ব্যবহারকারী যাত্রী ও চালকেরা। ঈদে বাড়ি ফিরতে তাঁদের দুই থেকে তিন গুণ বেশি সময় লাগছে। 

শ্যামলী পরিবহনের বাসচালক জানান, ‘চরম যানজটে নাকাল হয়ে পড়েছি। দুই কিলোমিটার যেতে ১ ঘণ্টার বেশি সময় লেগেছে। এখন গাড়ি বন্ধ করে বসে আছি।’ 

বাসের যাত্রী মো. ওবায়দুল বলেন, ‘বাড়ি কখন যাব জানি না। থেমে থেমে গাড়ি চলছে। ছোট ছোট বাচ্চা নিয়ে গাড়িতে গরমে বসে থাকতে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।’

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, সেতুর পশ্চিম পাশে ১৭ নম্বর পিলারের কাছে বাস-পিকআপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এতে ১ ঘণ্টা ৪০ মিনিট টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। এ ছাড়া অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি