ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

ছাত্রলীগ নেতাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন, ভিডিও ভাইরাল

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩৪, ১১ জুলাই ২০২২ | আপডেট: ১৮:৩৯, ১১ জুলাই ২০২২

নোয়াখালীর দ্বীপ উপজলো হাতিয়ায় চুরির অপবাধ দিয়ে রিয়াদ উদ্দিন শাকিল নামের এক ছাত্রলীগ নেতাকে গাছে বেঁধে নির্যাতন ঘটনা ঘটেছে। ১ মিনিট ২৪ সেকেন্ডের নির্যাতনের সেই ভিডিওটি ইতোমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে। নির্যাতনের শিকার ছাত্রলীগ নেতার দাবি নির্যাতনকারিদের মধ্যে একজনের বোনের সঙ্গে তার প্রেমের সম্পর্কের জেরে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে তারা।

সোমবার দুপুরে ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওটি গণমাধ্যম কর্মীদের নজরে আসে। রোববার রাতে নির্যাতনের শিকার ছাত্রলীগ নেতার অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে নুরুল আমিন নামের একজনকে গ্রেপ্তার করে। এর আগে ঈদের আগের দিন শনিবার রাত সাড়ে ১২টার দিকে হাতিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডে এ নির্যাতনের ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃত নুরুল আমিন হাতিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের চরকৈলাশ গ্রামের বাসিন্দা। ভুক্তভোগি শাকিলও একই এলাকার বাসিন্দা এবং হাতিয়া দ্বীপ সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি।

ভাইরাল হওয়া ভিডিও নিয়ে ভক্তভোগী শাকিল বলেন, তার সঙ্গে হাতিয়া দ্বীপ কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পড়ে একই এলাকার শরিফের ছোট বোন। তার সুবাধে তাদের দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ বিষয়টি নিয়ে শরিফ তাকে একাধিকবার হত্যার হুমকি দেয়। তারই সূত্র ধরে গত শনিবার রাতে স্থানীয় ওছখালি বাজারে বাবার দোকান থেকে বাড়ি ফেরার পথে শরিফের ৫-৬ জন লোক তাকে চোখ বেধে তুলে নিয়ে যায়। পরে নির্জন স্থানের একটি বাগানে গাছের সঙ্গে বেঁধে প্রাণে হত্যার চেষ্টা করে। এসময় তারা আমাকে চুরির অপবাদ দেয় এবং ঘটনাটি কারও কাছে বললে তারা তার বোনকে হত্যা করে তাকে আমাকে ফাঁসিয়ে দিবে বলেও হুমকি দেয়। এক পর্যায়ে নির্যাতন সহ্য করতে না পেরে চিৎকার দিলে এলাকার অনেক লোক ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। বিষয়টি থানায় অবগত করলে পুলিশ ঘটনাস্থলে আসলে নির্যাতনকারীরা পালিয়ে যায় এবং পুলিশ আমাকে উদ্ধার করে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় রোববার রাতে ভুক্তভোগী ছাত্রলীগ নেতা বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করে হাতিয়া থানায় একটি মামলা দায়ের করে। ইতোমধ্যে মামলার এজাহারভুক্ত একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত নুরুল আমিন মামলার প্রধান আসামী ও নির্যাতনকারি শরিফের বাবা। এ ঘটনায় জড়িতদের সকলকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি