ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

খুলনায় টেকসই বেড়িবাঁধ নির্মাণসহ ৭ দফা দাবিতে সংবাদ সম্মেলন

খুলনা বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫০, ১৭ আগস্ট ২০২২

খুলনার কয়রা উপজেলার সুন্দরবনঘেঁষা দক্ষিণ বেদকাশি ইউনিয়নে নদীশাসন ব্যবস্থার মধ্যদিয়ে সেনাবাহিনীর তত্তাবধায়নে টেকসই বেড়িবাঁধ নির্মাণসহ ৭ দফা দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার খুলনা প্রেসক্লাব মিলনায়তনে দুপুর ১টায় লিখিত বক্তব্য পাঠ করেন এলাকাবাসির পক্ষে আশরাফুল ইসলাম নূর। 

তিনি বলেন, অবিলম্বে কয়রার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের তিন পার্শ্বের শাখবাড়িয়া ও আড়পাঙ্গাশিয়া নদী এবং কপোতাক্ষ উপকূলের ক্ষতিগ্রস্ত সকল বেড়িবাঁধ দেশপ্রেমিক সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্তাবধানে নদীশাসন ব্যবস্থার মধ্যদিয়ে টেকসই বেড়িবাঁধ নির্মাণ করতে হবে। ক্ষতিগ্রস্তদের জলবায়ু ও পুনর্বাসন তহবিলে সরকারি বিশেষ বরাদ্দে গৃহনির্মাণ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে হবে। 

সাতক্ষীরা পওর ১৩, ১৪/১ ও ১৪/২নং পোল্ডার খুলনা পানি উন্নয়ন বোর্ডের অন্তর্ভুক্ত করে ক্ষতিগ্রস্ত প্রতিটি রাস্তাঘাট সংস্কার ও পাকাকরণ, স্কুল-মাদ্রাসা ও ক্ষতিগ্রস্ত ধর্মীয় উপাসনালয় মেরামত করা। প্রতিটি বেড়িবাঁধ নির্মাণ ও সংস্কারে বরাদ্দ অর্থ ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিতকরণ এবং প্রকল্পের সার্বিক বিবরণী টাঙানো বাধ্যতামূলক করা। 

বেড়িবাঁধ নির্মাণে ঠিকাদার ও জনপ্রতিনিধিদের বিরুদ্ধে দায়িত্ব চরম অবহেলা এবং আর্থিক অসাধুপায় অবলম্বনের অভিযোগ উঠলে বিচার বিভাগীয় তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। 

এ সময় কয়রা এলাকাবাসি উপস্থিত ছিলেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি