ঢাকা, মঙ্গলবার   ০৯ জুলাই ২০২৪

মসজিদের চুরি হওয়া রড উদ্ধার: গ্রেপ্তার ৪ ডাকাত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪, ১৭ আগস্ট ২০২২

মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা রড ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। এসময়ে লুণ্ঠিত ৩ টন রড ও একটি ৫ টনের বেড ফোর্ড ট্রাক উদ্ধার করা হয়।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান এ তথ্য নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার সিদ্ধিরগঞ্জের ধনকুন্ডা মুসলিমনগর আবাসিক এলাকায়  অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার হওয়া আসামিরা হলেন পটুয়াখালীর শেয়াকাঠির মান্নাফের ছেলে কামাল (৪০), শরীয়তপুরের ডামুড্যার মৃত ফজিলে করিম ব্যাপারীর ছেলে হারুন বেপারীকে (৪৫), গাজীপুরের টঙ্গীর সিদ্দিকুর রহমানের ছেলে সাইদুর রহমান মানিক (৩৫) এবং পুবাইলের আহদান উল্লাহ সরকারের ছেলে রোমাজ্জল হোসেন জামাল (৩৭)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান জানান, গত ১৫ আগস্ট সিদ্ধিরগঞ্জের ধনকুন্ডা পশ্চিমপাড়া বায়তুল আকসার জামে মসজিদের সামনে থেকে অজ্ঞাতনামা ৫-৬ জন ডাকাত মসজিদ নির্মাণের ৩ টন রড নৈশ প্রহরীদের হাত-পা বেঁধে ডাকাতি করে নিয়ে যায়। 

এ ঘটনায় ১৫ আগস্ট সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন মসজিদ কমিটির সদস্য মোঃ আইয়ুব আলী সরদার।

তিনি আরও জানান, ঘটনার ২৪ ঘন্টার মধ্যে বিভিন্ন তথ্য প্রযুক্তির সাহায্যে ডাকাত কামাল ও হারুন বেপারীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে লুণ্ঠিত ৩ টন রড, ২টি ধারালো চাকু, ১টি কাটার সহ ডাকাতদের ব্যবহৃত একটি ৫ টনের বেড ফোর্ড ট্রাক (ঢাকা মেট্রো-ট- ০৬-০২৭৭) উদ্ধার করা হয়।

 জিজ্ঞাসাবাদে ডাকাত কামাল ও হারুন বেপারী স্বীকার করেন যে, তারাসহ আরও ৫ জন উক্ত ডাকাতির সঙ্গে জড়িত।  ৬ জুন কালুহাজী রোডের মোঃ আলতাফ হোসেনের নির্মাণাধীন বিল্ডিয়ের নীচ তলা থেকে ৪ টন রড ডাকাতি করে দক্ষিণ কেরানীগঞ্জের তেঘুরি স্কুলপাড়া এলাকায় বিক্রয়ের উদ্দেশ্যে রেখে দেয় তারা।

পরবর্তীতে ৭ আগস্ট ওয়াপদার পুল এনায়েতনগর লাকি রাজারস্থ নীট ফেয়ার লিঃ গার্মেন্টসের সামনে থেকে নৈশ প্রহরীদের হাত-পা রশি দিয়ে বেধে ৮ টন রড ডাকাতি করে বিক্রয়ের উদ্দেশ্যে পূর্বের স্থানে রেখে দেয় এবং সেখান থেকে কিছু রড বিক্রি করে টাকা ডাকাত সদস্যরা ভাগ বাটোয়ারা করে নেয়। 

উল্লেখিত ঘটনায় ইতোপুর্বে সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দুটি ডাকাতি মামলা হয়েছিল।

তাদের দেয়া তথ্যমতে, ১৬ আগস্ট লুণ্ঠিত ৬ টন রড উদ্ধার একং রড ক্রয় বিক্রয়ের সাথে জড়িত সাইদুর রহমান মানিক ও রোমাজ্জল হোসেন জামালকে গ্রেফতার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান জানান, গ্রেফতারকৃত ডাকাতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ সিদ্ধিরগঞ্জ থানাসহ গাজীপুর, ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকায় একই কায়দায় ডাকাতি করে আসছিল। তাদের নামে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি