ঢাকা, শনিবার   ০৬ জুলাই ২০২৪

শার্শার রুদ্রপুর সীমান্ত থেকে ৯টি স্বর্ণেরবারসহ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি 

প্রকাশিত : ০০:২৩, ১ সেপ্টেম্বর ২০২২

যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্ত এলাকা থেকে বুধবার বিকেলে ২ কেজি ৩৩৩ গ্রাম ওজনের ৯টি স্বর্ণেরবারসহ শুকুর আলী নামে (৩৪) এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক শুকুর আলী উপজেলার রুদ্রপুর গ্রামের মিয়ারাজ আলীর ছেলে। এসময় পাচার কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করে বিজিবি।

খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) জানান, গোপন সূত্রে খবর পেয়ে গোগার রুদ্রপুর সীমান্তে অভিযান চালায় একদল বিজিবি সদস্যরা। খবর ছিল স্বর্ণ পাচারকারী শুকুর কৃষকের ছদ্দবেশে ভারতে স্বর্ণ পাচার করবে। সেই সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে ভারতে স্বর্ণ পাচারকালে হাতেনাতে তাকে আটক করা হয়। আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য এক কোটি ৭০ লাখ টাকা। এ সময় জব্দ করা হয় পাচারকাজে ব্যবহৃত একটি মোটর সাইকেল। স্বর্ণসহ পাচারকারীকে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে বলে ওই বিজিবি কর্মকর্তা জানান। 

তিনি আরো জানান, খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর দিক নির্দেশনায় স্বর্ণের পাচার রোধকল্পে খুলনা ব্যাটালিয়নের সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে। স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্বক প্রচেষ্টা ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এই নিয়ে খুলনা ২১ বর্ডার গার্ড গত ছয় মাসে প্রায় সাড়ে ১৩ কেজি স্বর্ণ উদ্ধার করেছে। এ সময় ৭ জন পাচারকারীকে আটক করে তারা। উদ্ধারকৃত স্বর্ণের সিজার মূল্য প্রায় ১০ কোটি টাকা।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি