ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

বেশি ভাড়া আদায়: কক্সাবাজারের ‘হোটেল অভিসার’কে জরিমানা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৪, ৮ অক্টোবর ২০২২ | আপডেট: ১৩:০৬, ৮ অক্টোবর ২০২২

কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগে ‘অভিসার হোটেল’কে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৭ অক্টোবর) রাতে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মো: মাসুম বিল্লাহ এ জরিমানা করেন।

টানা কয়েকদিনের সরকারি ছুটির সুযোগে লাখো পর্যটকের ভীড় দেখে হোটেল অভিসারসহ সাগরপাড়ের বেশ কিছু হোটেল-মোটেলের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠে। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশ করা হয়। 

এরই প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে।

অভিযোগ রয়েছে, কক্সবাজারে প্রচুর পর্যটক সমাগমের সুযোগ নিয়ে অধিকাংশ হোটেল-মোটেলে পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত রুম ভাড়া আদায় করা হয়।

এসবের প্রেক্ষিতে কক্সবাজারের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহর নেতৃত্বে শুক্রবার রাতে সাগর পাড়ের হোটেল অভিসারে অভিযান চালিয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে হোটেলটিকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

সত্যতা নিশ্চিত করে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ জানান, প্রতিষ্ঠানের সেবার মূল্যের তালিকা সংরক্ষণ না করায় এবং সংশ্লিষ্ট স্থানে ওই তালিকা প্রদর্শন না করায় হোটেল অভিসারের ম্যানেজারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯’র সংশ্লিষ্ট ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সেই সাথে হোটেলের কক্ষ ভাড়ার তালিকা দৃশ্যমান স্থানে রাখার নির্দেশনাও দেওয়া হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি