ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

বন্ধুকে হত্যার দায়ে ৩ বন্ধুর কারাদণ্ড

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৪, ১২ অক্টোবর ২০২২ | আপডেট: ২২:০২, ১২ অক্টোবর ২০২২

নরসিংদীর সাহেপ্রতাপ এলাকায় আলী হোসেন (২৫) নামে এক যু্ববকে হত্যার দায়ে অর্থদণ্ডসহ দুইজনকে আমৃত্যু কারাদণ্ড ও একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ শামীমা পারভীন এ দণ্ডাদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী এডভোকেট এম.এ.এন অলিউল্লা জানান, ২০১৬ সালের ৩ জুন রাতে বাসের হেলপার আলী হোসেনের সঙ্গে মাদক বিক্রির টাকা ভাগাভাগি নিয়ে তার ৩ বন্ধু এখলাছ ভূইয়া, জুয়েল খান ও সাব্বিরের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তিনজন গলায় গামছা পেচিয়ে ও ছুরি দিয়ে আঘাত করে আলী হোসেনকে হত্যা করে।

এ ঘটনায় লাশ উদ্ধারের পরদিন ৫ জুলাই নিহত আলী হোসেনের মা ঝুনু বেগম অজ্ঞাতনামা আসামী করে নরসিংদী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে বিভিন্ন তথ্য প্রযুক্তির সহায়তায় পর্যায়ক্রমে এখলাছ ভূইয়া, জুয়েল খান ও সাব্বিরকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত আসামীরা আদালতে ১৬৪ ধারা জবানবন্দীতে তাদের অপরাধের কথা স্বীকার করেছে।

৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে দোষী প্রমাণিত হওয়ায় ৬ বছর পর হত্যায় জড়িত এখলাছ ভূইয়া ও জুয়েল খানকে ২০ হাজার টাকা অর্থদণ্ডসহ আমৃত্যু কারাদণ্ড ও মো. সাব্বিরকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে এক বছরের জেলসহ যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ শামীমা পারভীন।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি