ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রের সাইবার সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৬, ১৩ অক্টোবর ২০২২ | আপডেট: ২২:০৪, ১৩ অক্টোবর ২০২২

রংপুরের পীরগাছা উপজেলার পাঠাগার ভিত্তিক সমাজ-সংস্কৃতি চর্চা ও গবেষণার প্রতিষ্ঠান 'প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রে'র আয়োজনে অনলাইন নিরাপত্তা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সুরক্ষিত ব্যবহার সংক্রান্ত সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। 

'অক্টোবর সাইবার সচেতনতা মাস' উপলক্ষে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১১টায় স্থানীয় ইটাকুমারী শিবচন্দ্র রায় কলেজে এই সভা অনুষ্ঠিত হয়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ইয়াসিন আলীর সভাপতিত্বে ও শাওন কুমার সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রভাষক আফজাল হোসেন ও শহিদুল রহমান। 

এসময় প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রে সম্পর্কে তথ্য ও কার্যক্রম উপস্থাপন করেন স্বেচ্ছাসেবক গোবিন্দ চন্দ্র বর্মন ও নয়ন চন্দ্র বর্মন। 

অনলাইন নিরাপত্তা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সুরক্ষিত ব্যবহার বিষয়ে মূল আলোচনা করেন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক, কবি ও সমাজকর্মী মীর রবি। 

অনুষ্ঠানে বক্তারা সাইবার বুলিং সাইবার, সাইবার ক্রাইমসহ বিভিন্ন অপরাধ ও আসক্তির ওপর আলোকপাত করে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান। 

মীর রবি জানান, শিক্ষার্থীদের মাঝে সাইবার সচেতনতা সৃষ্টি করতেই তাদের এই উদ্যোগ। পীরগাছা কাউনিয়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এই আয়োজন ধারাবাহিকভাবে চলতে থাকবে। ইতোপূর্বে তারা অন্নদানগর কলেজে এই সচেতনতামূলক সভা করেছে।

ইটাকুমারী শিবচন্দ্র রায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ইয়াসিন আলী সাইবার সংক্রান্ত এই সচেতনতামূলক সভার ভূয়সী প্রশংসা করেন এবং শিক্ষার্থীদের সাইবার অপরাধ থেকে বিরত থাকতে উদ্বুদ্ধ করেন। 

অনলাইনে নিরাপত্তা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সুরক্ষিত ব্যবহার সংক্রান্ত সচেতনতামূলক সভা শেষে ইটাকুমারী শিবচন্দ্র রায় কলেজে ২২ সদস্যের সোশ্যাল অ্যাওয়ারনেন্স প্রজন্ম টিম গঠন করা হয়।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি