ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

হোটেলে বৈঠকে বসতে অসম্মতি, নারীকে অশ্লীল গালাগালি এসআই’র

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪২, ১৭ অক্টোবর ২০২২ | আপডেট: ১২:৪৫, ১৭ অক্টোবর ২০২২

নোয়াখালীর কোম্পানীগঞ্জে হোটেলে বৈঠক বসতে অসম্মতি জানালে সেবা প্রত্যাশী এক নারীকে অশ্লীল ভাষায় গালাগাল করার অভিযোগ উঠেছে কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রতন মিয়ার বিরুদ্ধে। 

ভুক্তভোগী সেতারা বেগম (৫৭) উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের মৃত আবু বক্কর ছিদ্দিকের স্ত্রী।  

গত শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর দিন রোববার সকালে ভুক্তভোগী ওই নারীকে বাড়ি গিয়েও হুমকি-ধমকি দিয়ে শাসিয়ে এ ঘটনা নিয়ে বাড়াবাড়ি করতে বারণ করেন এসআই রতন।    

ভুক্তভোগী নারী অভিযোগ করে বলেন, “৭ মাস আগে তার ছেলে নুরনবীকে (২৭) মিথ্যা তথ্য দিয়ে সৌদি নিয়ে ৪ লাখ টাকা হাতিয়ে নেয় উপজেলার সিরাজপুর ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের সৌদি প্রবাসী সাইফুল ইসলাম। কথা ছিল সৌদিতে ছেলেকে আবাসিক হোটেলে চাকরি দেবেন। বেতন হবে ১ হাজার ৮শ’ রিয়াল। কিন্তু গত ৭ মাসেও সে  কোন চাকরি দিতে পারেনি। একপর্যায়ে আকামা করার জন্য পুনরায় ১ হাজার রিয়াল নেয়। এখানেও সাইফুল প্রতারণা করে খুরুজ লাগানো আকামা দেয়। সেই আকামা দেখে কেউ কাজ দেয়না। ”

তিনি আরও জানান, “এসব প্রতারণার অভিযোগ তুলে গত ১৫-২০ দিন আগে থানায় একটি লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগে বিবাদী করা হয় সৌদি প্রবাসী সাইফুল ইসলামের মা-বাবা ও স্ত্রীকে। কোম্পানীগঞ্জ থানার ওসি এ অভিযোগের তদন্ত করার দায়িত্ব দেন এসআই রতনকে। 

ওই নারী বলেন, “গত শুক্রবার প্রথম বৈঠকে থানায় বিবাদী পক্ষের কেউ আসেনি। দ্বিতীয় বৈঠক বসার জন্য  বিবাদীদের বাড়িতে গিয়ে বৈঠকে বসার বিষয়ে অবহিত করে আসেন এসআই রতন। তারপর গত শনিবার সন্ধ্যার দিকে এসআই রতন বাদীকে ফোন দিয়ে জানান থানায় কোন বৈঠক হবেনা। বৈঠক হবে বসুরহাট বাজারের হক হোটেলে। রোঁস্তোরায় গিয়ে বৈঠকে বসতে অস্বীকৃতি জানালে এসআই রতন তাকে মুঠোফোনে অশ্লীল ভাষায় গালাগাল করেন। ”

মুঠোফোনে ওই নারী এসআই রতনকে জানান থানায় অভিযোগ করেছি বৈঠকও থানায় হবে। এরপর এসআই তাকে থানার গেইটে আসতে বলেন। সেবা প্রত্যাশী নারী থানায় গেলে পুনরায় সে ওই নারীকে বিশ্রী ভাষায় প্রকাশ্যে সাধারণ মানুষের সামনে গালমন্দ করেন। পরে ওই নারী কাঁদতে কাঁদতে থানা থেকে চলে যান। 

এসআই রতনের অশ্লীল ভাষায় গালাগালের একটি অডিও ও ভিডিও এ প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে।     

অভিযোগের বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রতন মিয়া বলেন, ওই নারী থানায় কোন লিখিত অভিযোগ করেনি। তার মৌখিক অভিযোগের ভিত্তিতে তিনি বিষয়টি সমাধান করতে চেয়েছিলেন। তবে হোটেলে বৈঠকে না যাওয়ায় তিনি রাগের মাথায় একটু উত্তোজিত হয়ে ওই নারীর সাথে ব্যবহার করেছিলেন বলে দাবি করেন। 

তবে ওই নারীর বাড়িতে গিয়ে তাকে শাসানো হয়নি এবং টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেন তিনি।    

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, “ঘটনাটি শোনার পর অভিযুক্ত এসআইকে এ থানা থেকে চলে যেতে বলেছি।”

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি