ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিনামূল্যে চোখের অপারেশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৫, ১৭ অক্টোবর ২০২২

জামালপুরের ইসলামপুর উপজেলার প্রায় এক হাজার রোগীর বিনামূল্যে চোখের বিভিন্ন সমস্যার অপারেশনের মাধ্যমে সুস্থ করার কার্যক্রম শুরু করেছে ডাঃ খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাষ্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে চার দিনব্যাপী আয়োজিত এক আই ক্যাম্পের মাধ্যমে এই অপারেশন চলছে। 

আগামী ১৮ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত চলবে এই আই ক্যাম্প। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলের প্রাধ্যক্ষ ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ প্রধান অতিথি হিসেবে আইক্যাম্পের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডাঃ খোরশেদুজ্জামান (মিশ্রি মিয়া) কল্যাণ ট্রাষ্টের বোর্ড অব ট্রাষ্টি এস এম শাহীনুজ্জামান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বলেন, এই আইক্যাম্পের মাধ্যমে আমরা উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার সংগ্রামে একাত্মতা ঘোষনা করছি। ট্রাস্ট এ বছরের শুরু থেকে কয়েকটি আইক্যাম্পের মাধ্যমে প্রায় ছয় হাজার রোগীর বিভিন্ন ধরনের চোখের চিকিৎসাসেবা দিয়েছে। সেই ক্যাম্পগুলোতে চোখের ছানি, বর্ধিত মাংসপেশি ও চক্ষুনালীর ইনফেকশনে আক্রান্ত রোগীদের অপারেশনের জন্য শনাক্ত করা হয়েছিল। এবারের ক্যাম্পে তাদের মধ্যে যারাই আসবেন তাদের চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ হামিদুল হকের নেতৃত্বে ১২ সদস্যের অভিজ্ঞ মেডিকেল টিমের মাধ্যমে অপারেশন করা হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম।
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি