ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

মোরেলগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ, ক্লিনিক সিলগালা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩৩, ২৮ অক্টোবর ২০২২

বাগেরহাটের মোরেলগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনায় সিলগালা করা হয়েছে গ্রীন লাইফ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামে একটি বেসরকারি ক্লিনিক। 

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম ক্লিনিকটি সিলগালা করে দেন।

তিনি জানান, প্রশাসনের নাকের ডগায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মুখে সদ্য চালু হওয়া এই ক্লিনিকটির কোনও রেজিষ্ট্রেশন বা অনুমোদন নেই।

জানা গেছে, ভুল চিকিৎসায় শুক্রবার বিকেল ৫টার দিকে আশরাফ আলী শেখ (৮০) নামে ভর্তি থাকা এক রোগীর মৃত্য হয়েছে- এমন অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ক্লিনিকটি বন্ধ করে দেন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আহাত নাজমুল বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের একশত মিটারের মধ্যে কোনও ক্লিনিক থাকা অবৈধ। তাছাড়া এই ক্লিনিকের স্থায়ী কোনও ডাক্তারও নেই। 

এদিকে, ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতি টের পেয়ে ক্লিনিকের পরিচালক কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সহকারী মো. রিয়াদুল ইসলাম সোহাগ, কর্তব্যরত চিকিৎসক ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচএ ডা. কামাল হোসেন মুফতি এবং নার্সরা সকলে ক্লিনিক ফেলে পালিয়ে যান। 

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, দীর্ঘক্ষণ অপেক্ষার পরেও ক্লিনিকের কোনও কর্মকর্তা প্রকাশ্যে না আসায় সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় ওই ক্লিনকে ভর্তি থাকা দু’জন রোগীকে নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করা হয়।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি