ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

দোহারের তিন ইউপিতে নৌকার জয়

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩৯, ৩ নভেম্বর ২০২২

ঢাকার দোহার উপজেলার রাইপাড়া, মাহমুদপুর ও সুতারপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে নৌকার প্রার্থীরা জয় পেয়েছেন। 

বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত টানা ভোটগ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার। 

বিজয়ী নৌকার প্রার্থীরা হলেন রাইপাড়ায় মো. আমজাদ হোসেন, সুতারপাড়ায় শেখ নাসির উদ্দিন ও মাহমুদপুরে বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী।

রাইপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী আমজাদ হোসেন পেয়েছেন ৬ হাজার ২১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী চশমা প্রতীকের মো. নুরুল হক পেয়েছেন ১ হাজার ৭০৮ ভোট। সুতারপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী শেখ নাসির উদ্দিন পেয়েছেন ৩ হাজার ১৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকের  চঞ্চল মোল্লা পেয়েছেন ২ হাজার ৪৬৯ ভোট। 

এছাড়া মাহমুদপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী পেয়েছেন ৪ হাজার ৫৬৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের ফারুক উজ্জামান পেয়েছেন ৩ হাজার ২৪৭ ভোট।

দীর্ঘদিন পর নির্বাচন হওয়ায় তিন ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সকাল থেকেই নারী-পুরুষরা ভোট দেওয়ার জন্য ভোট কেন্দ্রে সারিবদ্ধভাবে দাঁড়ান এবং নিজের ভোট প্রয়োগ করেন। 

তবে ইভিএম’র কারণে কিছুটা দুর্ভোগ পোহাতে হয় তাদের। কিন্তু দীর্ঘদিন পর ভোট দিতে পেরে খুশি ছিলেন ভোটাররাও। নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

নির্বাচনে তিন ইউনিয়নে ১৭ জন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত মহিলা সদস্য ৩৬ জন ও ১৩৪ জন সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল ইসলাম জানান, তিন ইউনিয়নে মোট ৫৩ হাজার ৮৭ জন ভোটার ছিল। নির্বাচনে ৬ জন ম্যাজিস্ট্রেট, ১ প্লাটুন বিজিবি, র‌্যাবের তিনটি টিমসহ পুলিশ, আনসার সদস্যরা দায়িত্ব পালন করেন।

পৌরসভার সঙ্গে সীমানা জটিলতায় বন্ধ থাকার দীর্ঘ ২০ বছর পর বুধবার এ তিন ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি