ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

যশোর সীমান্তে ৬টি স্বর্ণের বারসহ আটক ১

বেনাপোল প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:৫৭, ৮ নভেম্বর ২০২২

ভারতে পাচারের সময় যশোরের চৌগাছা সীমান্ত থেকে ৬টি স্বর্ণের বারসহ আতিয়ার রহমান (৫০) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকাল সাড়ে ৫টার সময় যশোরের চৌগাছা উপজেলার সীমান্তবর্তী লক্ষীপুর মাঠ থেকে স্বর্ণসহ তাকে আটক করা হয়। আটক আতিয়ার রহমান যশোরের চৌগাছা উপজেলার গদাধরপুর গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে। 

বিজিবি জানায়, সীমান্তের মেইন পিলার ৩৯ হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীপুর গ্রামের মাঠের মধ্যে একজন ব্যক্তিকে কৃষক বেশে ঘাস কাটতে দেখতে পেয়ে মাসিলা বিওপিতে কর্মরত নায়েক রোকন উদ্দিন এর নেতৃত্বে একটি টহলদল তাকে চ্যালেঞ্জ করে এবং তল্লাশি করে তার কোমরের বিশেষ কায়দায় বডি ফিটিং অবস্থায় ৫ টি ছোট ও একটি বড় আকারের মোট ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন এক কেজি ২০০ কেজি। যার বাজার মূল্য ৯৬ লাখ টাকা। আটক ব্যক্তি স্বর্ণের বারগুলো সীমান্ত অতিক্রম করে ভারতে পাচারের উদ্দেশ্যে নিজের হেফাজতে রেখেছিল বলে বিজিবি জানায়।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী স্বর্ণসহ একজন আসামী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতকে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে চৌগাছা থানায় সোপর্দ করা হয়েছে। সীমান্তে বিজিবির টহল অত্যান্ত জোরদার অবস্থায় রয়েছে যার কারনে সীমান্তরক্ষীরা সীমান্তে কৃষক বেশে চলাচলরত লোকদের চ্যালেঞ্জ করে এই স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয় বলে তিনি জানান।
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি