ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

৪৩ ইউরোপিয়ানের ভিনটেজ কার র‌্যালিটি বেনাপোল হয়ে ভারতে

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৩, ১১ নভেম্বর ২০২২

৪৩ ইউরোপিয়ানের ভিনটেজ কার র‌্যালিটি (শোভাযাত্রা) বেনাপোল দিয়ে ভারতে ফিরে গেছে। শত বছরের পুরোনো বিভিন্ন মডেলের ১৬টি কার ও দুটি মোটরসাইকেল নিয়ে এই র‌্যালি শুরু হয়। ২০ অক্টোবর ভারতের কলকাতা থেকে ইস্ট হিমালয় ক্লাসিক্যাল কার র‌্যালি শীর্ষক এ র‌্যালির যাত্রা শুরু হয়। 

বেলজিয়াম, ফ্রান্স, ফিনল্যান্ড, ইংল্যান্ড, হলান্ড, পর্তুগাল ও সাউথ আফ্রিকার ৩৪ পর্যটক ৯ সাপোর্ট স্টাফ নিয়ে এ র‌্যালিতে অংশ নিয়েছেন। তারা ভুটান ভ্রমণ শেষে ভারতের আসাম হয়ে ৬ নভেম্বর সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। পরে মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে তারা গাজীপুরের সারাহ রিসোর্টে পৌঁছান। বাংলাদেশের কয়েকটি জেলা পরিদর্শন করে ছয়দিন পর তারা ভারতে ফিরে গেলেন। 

প্রতিবছর তারা এই অ্যাডভেঞ্চার আনন্দ শোভাযাত্রা করে থাকেন বলে জানা গেছে।

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়া প্রত্যেক পর্যটককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, ফারজানা ইসলাম, আইসিপি ক্যাম্পের সুবেদার নজরুল ইসলামসহ অনেকে।

শুক্রবার (১১ নভেম্বর) সকাল ১০টা ২০ মিনিটের দিকে কার র‍্যালির ৪৩ জন পর্যটক ভারতে প্রবেশ করেন। এর আগে বৃহস্পতিবার যশোরের জাবির হোটেল ইন্টারন্যাশনালে তারা রাত্রিযাপন করেন।

ভ্রমণকালে বাংলাদেশের মানুষ, প্রকৃতি, শিল্প, সংস্কৃতি, খাবারের সঙ্গে পরিচিত হয়েছেন বিদেশি এই পর্যটক দলটি। ইউরোপীয় পর্যটক দলটি যশোরের মানুষের আচার-আচরণ, প্রাকৃতিক রূপ, আর আতিথেয়তায় মুগ্ধ হয়েছেন বলে জানান তারা।

শত বছরের পুরানো বিশ্বের নামিদামি মডেলের বিভিন্ন কোম্পানির কার দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েন বেনাপোলের মানুষ। র‌্যালীটি বেনাপোল পৌছালে শত শত লোকজন পুরোনো গাড়িগুলো দেখার জন্য ভিড় জমায়।

পর্যটক দলের কো-অর্ডিনেটর ও দ্যা জার্নি ওয়ালেটের ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান জানান, বাংলাদেশে প্রথমবারের মতো এ ধরনের আন্তর্জাতিক র‍্যালি প্রবেশ করেছে। কার র‍্যালিতে অংশ নেওয়া বিদেশি নাগরিকরা বাংলাদেশের আতিথেয়তায় খুব খুশি। তারা বাংলাদেশের মানুষের জীবনযাত্রা ও সংস্কৃতিকে বেশ পছন্দ করেছেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদ জানান, ইউরোপীয় পর্যটকের একটি কার র‍্যালী সকালে বেনাপোল চেকপোস্টে আসে। অতি দ্রুততার সাথে তাদের পাসপোর্টের কার্যক্রম সম্পন্ন করে দেওয়া হয়। কার্যক্রম শেষে তারা ভারতে প্রবেশ করেছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি