ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

মিরসরাইয়ে আওয়ামী লীগ নেতা টিটুকে দল থেকে অব্যাহতি 

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩৯, ৩ জানুয়ারি ২০২৩ | আপডেট: ১২:৪৯, ৩ জানুয়ারি ২০২৩

মিরসরাইয়ে ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন টিটুকে দলের পদসহ সাংগঠনিক সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

গত রোববার ভোর রাতে মুক্তিযুদ্ধের বিজয় মেলা শেষে বাড়ি ফেরার পথে যুবলীগ-ছাত্রলীগের কর্মীদের উপর হামলার ঘটনায় মাঈন উদ্দিন টিটুকে অব্যাহতি দিয়ে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘গত রোববার (১ জানুয়ারী) ভোর ৪টায় ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সম্পাদক ও উত্তর জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের উপর অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালানো হয়। উক্ত ঘটনায় দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে এবং সংগঠন বিরোধী কার্যক্রমের কারণে ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাঈন উদ্দিন টিটুকে দলের সকল ধরনের সাংগঠনিক কার্যক্রম হতে অব্যাহতি প্রদান করা হলো।’

ঘটনার পর জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম ও সভাপতি শ্যামল দেওয়াজনী স্বাক্ষরিত দলীয় প্যাডে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। অব্যাহতি আদেশটি উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সৈয়দ মোহাম্মদ আলতাফ হোসেন গ্রহণ করেছেন। 

সদ্য অব্যাহতি পাওয়া মাঈন উদ্দিন টিটুর ব্যবহৃত ফোন নম্বরে যোগাযোগ করার চেষ্টা করে তার ফোন বন্ধ পাওয়া গেছে।

৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম জানান, মাঈন উদ্দিন টিটু ও তার অনুসারীরা কোন প্রকার উস্কানী ছাড়াই রোববার ভোর ৪টায় ছাত্রলীগ, যুবলীগসহ দলীয় নেতাকর্মীদের উপর অন্যায়ভাবে অতর্কিত হামলা করে। দলীয় লোকের উপর হামলার ঘটনায় তাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। 

তিনি আরও বলেন, প্রশাসনকে অনুরোধ করবো, মামলা পরবর্তী তাদের ব্যবহৃত অবৈধ আগ্নেয়াস্ত্র  উদ্ধার করে তাদের আইনের আওতায় নিয়ে আসা হয়। অন্যথায় ভবিষ্যতে এসব অবৈধ আগ্নেয়াস্ত্র হত্যাসহ যে কোন অপারধমূলক কর্মকাণ্ডে ব্যবহারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে।

প্রসঙ্গত, জোরারগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে ১০ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার শেষ দিন রোববার ভোর রাতে মেলা থেকে বাড়ি যাওয়ার পথে ইউনিয়ন আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক মাঈন উদ্দিন টিটুর নেতৃত্বে হামলায় ৬ জন গুলিবিদ্ধসহ ১৬ নেতাকর্মী আহত হয়। 

আহতদের মধ্যে ৭ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

এ ঘটনায় সোমবার (২ জানুয়ারী) বিকাল ৫টা পর্যন্ত থানায় কেউ মামলা করেনি এবং কেউ আটক হয়নি বলে নিশ্চিত করেন জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহিদ হোসেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি