ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামে শুরু হয়েছে ৩ দিনব্যাপী পর্যটন মেলা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৬, ৬ জানুয়ারি ২০২৩ | আপডেট: ১৬:০৬, ৬ জানুয়ারি ২০২৩

চট্টগ্রামের পেনিনসুলা চিটাগং হোটেলে (৫ জানুয়ারী) বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী পর্যটন মেলা। 

‘এয়ার এস্ট্রা চিটাগং ট্রাভেল মার্ট ২০২৩’ শীর্ষক ১৩তম এই পর্যটন মেলাটি আয়োজন করছে শীর্ষস্থানীয় ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। 

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চিটাগং চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক অঞ্জন শেখর দাস, এয়ার এস্ট্রার প্রধান নির্বাহী ইমরান আসিফ, বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক মো: কামরুল ইসলাম ।

প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের পর্যটন শিল্পকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে এবং টেকসই উন্নয়নের জন্য পর্যটন মহাপরিকল্পনা প্রস্তুত করা হচ্ছে। দেশের অভ্যন্তরীণ উন্নয়নের পাশাপাশি বিদেশী পর্যটক আকর্ষণের জন্য সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে যার মধ্যে রয়েছে চট্টগ্রাম অঞ্চলে ৩টি পর্যটন পার্ক নির্মাণ, প্রতিবেশি দেশ এবং আন্তর্জাতিক পর্যটন সংস্থার সঙ্গে যোগাযোগ ও সমন্বয় বৃদ্ধি, পর্যটন পণ্যের উন্নয়ন, ভিসা পদ্ধতি সহজীকরণ, সৃজনশীল ও গতিশীল বিপণন।’

চিটাগং চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক অঞ্জন শেখর দাস তার বক্তব্যে সম্ভাবনাময় এতদঞ্চলের পর্যটন উন্নয়নে কানেক্টিভিটির ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

দি বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদূল আলম বলেন, “অনেক বিদেশী এয়ারলাইন চট্রগ্রামে তাদের ফ্লাইট কার্যক্রম পরিচালনা করতে ইচ্ছুক। কিন্তু, চট্রগ্রাম বিমানবন্দরটির আধুনিকায়নে ও সম্প্রসারনে গত দুই দশক কোণ উদ্যোগ গ্রহণ না করার কারণে এটি বিদেশী এয়ারলাইনগুলোর চাহিদা পূরণ করতে পারছে না।”

মেলায় দেশ-বিদেশের ২৪টি প্রতিষ্ঠান ৩০টি স্টল বসেছে। অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, অনলাইন ট্রাভেল এজেন্সী, হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান, ইমিগ্রেশন কোম্পানিসহ ভ্রমণ ও পর্যটন সংশ্লিষ্ট সেবাপ্রদানকারী অন্যান্য প্রতিষ্ঠান। 

আগতদের জন্য প্রতিদিন মেলায় র‌্যাফেল ড্রর আয়োজন করা হয়েছে।  র‌্যাফেল ড্রর পুরষ্কারের মধ্যে রয়েছে দেশী-বিদেশী গন্তব্যে রিটার্ণ এয়ার টিকেট, হোটেল ও রিসোর্টে আবাসান ইত্যাদি।

মেলা আগামী ৭ জানুয়ারী পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উম্মুক্ত থাকবে।

এমএম/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি