ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

সুন্দরবন পরিদর্শন করেছেন ৭ দেশের সামরিক প্রতিনিধি দল

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫১, ২৭ ফেব্রুয়ারি ২০২৩ | আপডেট: ১৯:৫৬, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

সুন্দরবন পরিদর্শন করেছেন বাংলাদেশে কর্মরত সাত দেশের সামরিক প্রতিনিধি দল। বার্ষিক কর্মসূচি হিসেবে এই পরিদর্শন বলে জানা গেছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে তারা বিলাসবহুল প্রমোদতরী নিয়ে পূর্ব সুন্দরবনের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে প্রবেশ করেন। করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বিলাসবহুল প্রমোতরী সানওয়ে ক্রুজে করে প্রতিনিধি দলটি সকাল ১০টায় করমজলে প্রবেশ করলে তাদের স্বাগত জানাই। এরপর তারা করমজলের বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রসহ নানা স্থপনা ও সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করেন। সামরিক প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন-বিমান বাহিনীর এয়ার কমডোর রাফি’।

এসময় এই সামরিক প্রতিনিধি দলের অন্যরা হচ্ছেন, ভারতের ব্রিগেয়িার জেনারেল মানমতি সিং সাবারওয়াল, স্কোয়াড্রন লিডার অমিতোষ শর্মা, মিয়ানমারের ব্রিগেডিয়ার জেনারেল সোয়ে নিয়াত, অষ্ট্রেলিয়ার লেফটেন্যান্ট কর্নেল মেসি চেরলি সিনক্লেয়ার, ফিলিস্তিনের কর্নেল মাহমুদ এম জে শারাওনাহ, তুরস্কের কর্নেল এরদাল সাহিন ও পাকিস্তানের ব্রিগেডিয়ার জেনারেল আলী এজাজ। এসময় তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন বলে জানান বন কর্মকর্তা আজাদ কবির।

করমজল পরিদর্শন শেষে তারা সুন্দরবনের হাড়বাড়িয়া পর্যটন কেন্দ্রে যান। বিকেলেই তাদের ফেরার কথা রয়েছে বলেও জানান তিনি।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি