ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

বীর মুক্তিযোদ্ধা মেয়র আবু তাহের আর নেই, প্রধানমন্ত্রীর শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৫, ১৯ মার্চ ২০২৩ | আপডেট: ১০:৩৭, ১৯ মার্চ ২০২৩

লক্ষ্মীপুর (সদর) পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু তাহের (৭৬) মারা গেছেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৮ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে শহরের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মুঠোফোনে তার মৃত্যুর বিষয়টি একুশে টেলিভিশনকে নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন (এমপি)।

মৃত্যুকালে স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন মেয়র আবু তাহের। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

এমপি নয়ন জানান, আবু তাহের ছিলেন একজন জননন্দিত ও বর্ষীয়ান রাজনীতিবিদ। তিনি লক্ষ্মীপুর পৌরসভার ৩ বারের নির্বাচিত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। জেলা আওয়ামী লীগের একজন দক্ষ সাধারণ সম্পাদক হিসাবে তৃণমূল নেতা-কর্মীদের প্রাণ ছিলেন। তার মৃত্যুতে আমরা শোকাহত।

মরহুমের ছেলে সদর উপজেলা চেয়ারম্যান একে এম সালাহউদ্দিন টিপু জানান, রোববার সকাল ১১ টায় লক্ষ্মীপুর আদর্শ সামাদ মাঠে জানাজা শেষে শহরের জালালিয়া মাদ্রাসা প্রাঙ্গণে তাকে দাফন করা হবে।

তার মৃত্যুর খবরে লক্ষ্মীপুরে শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশাজীবিরা তার বাসায় ভিড় জমান। তার মৃত্যুতে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৩ দিনের শোক ঘোষণা করা হয়েছে। 

এমএম/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি