ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪

ঈদের ছুটি শেষে সচল হলো বেনাপোল স্থলবন্দর

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৪, ২৪ এপ্রিল ২০২৩

পবিত্র শবে কদর, সাপ্তাহকি ছুটি ও ঈদ-উল-ফিতরের টানা ৫ দিনের ছুটি শেষে সোমবার সকাল থেকে স্থলবন্দর বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

বন্দর ও কাস্টমসের কার্যক্রম চলছে স্বাভাবিকভাবে। তবে উপস্থিতি অন্যান্য দিনের চেয়ে অনেক কম। বন্দরে পণ্য লোডের চেয়ে ভারতীয় ট্রাকের পণ্য আনলোডের সংখ্যা বেশি।

বন্দর সূত্রে জানা গেছে, দেশের অর্থনীতিতে বেনাপোল বন্দরের গুরুত্ব রয়েছে বেশি। ফলে সকাল থেকে কাজে যোগ দিয়েছে বন্দররে সাথে সংশ্লিস্টরা। সকাল থেকে এ রিপোর্ট লেখা (১২টা) পর্যন্ত ৮৫ ট্রাক পণ্য বেনাপোল বন্দরে প্রবেশ করেছে ভারত থেকে। আর ভারতে রপ্তানি হয়েছে ৬০ ট্রাক পণ্য। 
 
বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক সাজদেুর রহমান জানান, টানা ৫ দিন ছুটির পর আজ সোমবার সফল থেকে আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের কার্যক্রম চলছে। বন্দরের কার্যক্রম পুরোপুরি শুরু হবে আগামী সপ্তাহের রবিবার থেকে। কারণ এখনো ঢাকার অনেক আমদানিকারক ঈদের ছুটিতে গ্রামের বাড়ি থেকে ঢাকায় ফিরেনি। 

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আব্দুল জলিল বলেন, ঈদের ছুটির পর আজ সোমবার সকাল থেকে দু-দেশের মধ্যে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। বন্দরে পণ্য উঠানামা করছে। ছুটির ক্ষতি পুষিয়ে নিতে রাতদিন বন্দরে কাজ চলবে বলে জানান তিনি।  
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি