ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

ঝিকরগাছায় খাদ্যে বিষ দিয়ে ৪০ কবুতর হত্যা

বেনাপোল প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:৫৯, ৩১ মে ২০২৩

যশোরের ঝিকরগাছায় পূর্ব শত্রুতার জেরে প্রতিবেশির ৪০টি বিদেশি কবুতর খাদ্যের সাথে বিষ প্রয়োগ করে হত্যা করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে ঝিকরগাছা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন রিমা খাতুন নামে এক নারী।  বৃহস্পতিবার সকালে উপজেলার পুরুন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে।

রিমা খাতুন জানান, দীর্ঘদিন ধরে আমাদের পরিবারের সাথে প্রতিবেশি নাসির উদ্দীনের শত্রুতা চলে আসছিলো। আমার ৪০টি বিদেশি জাতের কবুতর নাসির উদ্দীনের বাড়ির ছাদে বসায় রাগান্বিত হন তারা। প্রতিদিন কবুতর গুলো নাসির উদ্দীনের ছাদে উড়ে উড়ে বসলে তা নিয়ে নাসির উদ্দীন ও তার স্ত্রী মাহমুদা বেগম কবুতর গুলো ইট পাটকেল নিক্ষেপ করেন এবং হিংসাত্মকভাবে আমার সাথে অকথ্য ভাষায় গালিগালাজসহ কবুতর গুলো মেরে ফেলার হুমকি ধামকি দেয়। তারই ধারাবাহিকতায় ঘটনার দিন সকালে কবুতর গুলো নাসির উদ্দীনের ছাদে গেলে নাসির উদ্দীনের স্ত্রী মাহমুদা বেগম সরিষার সাথে বিষ মাখিয়ে কবুতরগুলোকে খেতে দেন। সরিষা গুলো খেয়ে কিছুক্ষণ পর ছাদেই ছটফট করে তাদের মৃত্যু হয়। 

পরে খবর পেয়ে রিমা খাতুন নাসির উদ্দীনের বাড়ি গিয়ে কবুতর গুলো কেন মারলো জানতে চাইলে নাসির উদ্দীন ও তার স্ত্রী অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তাকেও মারার জন্য উদ্যত হয়। এসময় রিমা খাতুনের চিৎকারে স্থানীয় অন্যান্য প্রতিবেশির লোকজন ছুটে এলে নাসির উদ্দীন ও তার স্ত্রী তাদের সামনেই বিভিন্ন হুমকি ধামকি প্রদান করেন।

এদিকে অসহায় ক্ষতিগ্রস্ত রিমা খাতুন নিরুপায় হয়ে পরিবার ও স্থানীয়দের সাথে আলোচনা করে সঠিক বিচার ও ক্ষতিপূরণ দাবি করে ঝিকরগাছা থানায় অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে ভুক্তভোগী রিমা খাতুনের স্বামী শহিদুল ইসলাম বলেন, হিংসার বশবর্তী হয়ে অবলা প্রাণি আমাদের শখের কবুতর গুলো বিষ খাওয়ায়ে হত্যা করেছে। অবলা প্রাণির সাথে এমন আচরণ আমরা মানতে পারছিনা। ৪০ টি কবুতরের মূল্য ৫০ হাজার টাকা। আমরা ক্ষতিপূরণসহ দোষীদের বিরুদ্ধে শাস্তির দাবি জানাচ্ছি।

নাসির উদ্দীন জানান, কিভাবে কবুতরগুলো মারা গেছে তা আমরা জানি না। তারা অন্যায়ভাবে আমাদের উপর দোষ চাপাচ্ছে। 

এ বিষয়ে ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি