ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

তিন ঘণ্টার চেষ্টায় অধ্যক্ষের কক্ষে রাখা বোমা নিষ্ক্রিয়

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৯, ১৮ জুন ২০২৩ | আপডেট: ০৯:৩২, ১৮ জুন ২০২৩

নাটোরের গুরুদাসপুরে বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কলেজের অধ্যক্ষের অফিস কক্ষের সামনে রাখা বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। 

শনিবার দিবাগত রাত ১টার দিকে এই বোমা নিস্কিয় করে বোম বিশেষজ্ঞ ঢাকা বোম ডিস্পোজাল টিম। প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় এই বোমা নিষ্ক্রিয় করতে সক্ষম হয়েছেন তারা।

এসময় ঢাকা কাউন্টার টেরিজম বোমা ডিস্পোজাল টিমের পুলিশ পরিদর্শক মো. শফি উদ্দিন শেখ জানান, কলেজের অধ্যক্ষ অফিস কক্ষের সামনে রাখা বোমসাদৃশ্য বস্তু পরীক্ষা-নিরীক্ষা মাধ্যমে নিশ্চিত হই এটা বড় ধরনের শক্তিশালী বোমা। পরবর্তীতে এটা নিষ্ক্রিয় করা হয়।

গুরুদাসপুর থানার ওসি মো. মোনোয়ারুজ্জামান জানান,  ধ্বংসের আলামত সংগ্রহে পর সেটা কেমিক্যাল ল্যাব টেস্টের পর জানা যাবে এখানে কি জাতীয় বিস্ফোরক ছিল। 

গুরুদাসপুর-সিংড়ার সার্কেল এসপি মো.আকতারুজ্জামান জানান, এখানে রাখা বস্তুটি বোমা সাদৃশ্য বস্তু ছিল। বস্তুটির ধ্বংসের আলামত সংগ্রহ করে ঢাকা ল্যাব টেস্টে পাঠানো হবে। পরবর্তীতে এতে কি ধরনের বিস্ফোরক ছিল নিশ্চিত হওয়া যাবে।

উল্লেখ্য, অধ্যক্ষের অফিস কক্ষের সামনে কে বা কারা আম রুপালি লেখা বস্তাবন্দি একটি পার্সেল রেখে যায়। গত শনিবার সকালে কলেজ অধ্যক্ষ সাইদের নজরে এলে সন্দেহ হওয়ায় বিষয়টি পুলিশ ও র‌্যাবকে জানান তিনি। 

এ খবর চারদিক ছড়িয়ে পরে আতঙ্কের সৃষ্টি হয়। দিনব্যাপি এলাকা জুড়ে আতঙ্ক বিরাজ করতে থাকে। ঘটনাটি নিয়ে সন্দেহ সৃষ্টি হওয়ায় ঢাকা বোম ডিস্পোজাল টিমকে খবর দেয়া হয়। টিম এসে রাত ১০টা থেকে ১টা পর্যন্ত প্রচেষ্টায় সেটা নিষ্ক্রিয় করতে সক্ষম হয়।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি