ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

ঈদকে ঘিরে সক্রিয় জাল টাকা চক্র, নোয়াখালীতে গ্রেপ্তার ১

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৭, ১৮ জুন ২০২৩ | আপডেট: ১৫:৫১, ১৮ জুন ২০২৩

পবিত্র ইদ-উল-আজহাকে সামনে রেখে নোয়াখালীর কবিরহাটসহ জেলার বিভিন্ন এলাকায় জাল টাকা সরবরাহকারী সক্রিয় চক্রের সদস্য মো. শিহাব ((২৯) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ২৯ হাজার টাকার জাল নোট জব্দ করা হয়। 

রোববার দুপুরে গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। এরআগে শনিবার দিবাগত রাতে নতুন শাহজীরহাট বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযানকালে শাহ পরানসহ ওই চক্রের কয়েকজন সদস্য পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃত শিহাব মাদারীপুর জেলার শিবচর থানার উৎরাইল গ্রামের বাবুলের ছেলে। বর্তমানে সে চট্টগ্রামের পতেঙ্গা থানার কাটগড় এলাকায় থাকে।

পুলিশ জানায়, মাদকদ্রব্য, অবৈধ অস্ত্র উদ্ধার ও ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি গ্রেপ্তারে নিয়মিত অভিযানের অংশ হিসেবে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। অভিযানকালে কবিরহাট পৌর এলাকার নতুন শাহজীরহাট বাজারের একটি দোকান এক ব্যক্তি জাল টাকা দিয়েছে গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে ওই বাজারে অভিযান চালায় পুলিশ। 

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জাল টাকা চক্রের ২-৩ জন সদস্য পালিয়ে গেলেও শিহাবকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার দেহে তল্লাশি চালিয়ে এক হাজার টাকার ২৯টি জাল নোট জব্দ করা হয়, জব্দকৃত প্রতিটি নোটের গায়ে ঘ ঠ ৮৮২৪২৮৪ নম্বর লেখা ছিল।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত আসামিরা আসন্ন পবিত্র ইদ-উল-আযহা উপলক্ষ্যে বিভিন্ন এলাকার হাট বাজারে জাল টাকা ব্যবহার করে আসছে। শিহাব ওই চক্রের একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে ঢাকার শ্যামপুর, যাত্রাবাড়ীসহ বেশ কয়েকটি থানায় একাধিক মামলা রয়েছে। 

এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি