ঢাকা, সোমবার   ০১ জুলাই ২০২৪

চট্টগ্রামে হিফজুল কুরআন প্রতিযোগিতার ১ম দিনের বাছাই পর্ব সম্পন্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৬, ১৭ জুলাই ২০২৩

চট্টগ্রামের সর্ববৃহৎ হিফজুল কুরআন প্রতিযোগিতা আজ সকালে সাতকানিয়া কেরানিহাটে স্হানীয় একটি রিসোর্টে অনুষ্ঠিত হয়েছে। জলিল—জাহান ফাউন্ডেশন'র উদ্যোগে ২ দিনব্যাপী এই প্রতিযোগিতা উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী।

সোমবার সকাল ৮টায় কুরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী বক্তব্যে মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী বলেছেন, আমার মা বাবার নামে ২০১২ সালে প্রতিষ্ঠিত জলিল—জাহান ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে আমার একটি স্বপ্ন ছিল কুরআনের পাখিদের নিয়ে একটি কুরআন প্রতিযোগিতার আয়োজন করার। আপনাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে আমার স্বপ্ন সত্যি হতে যাচ্ছে। 

তিনি আরো বলেন এই প্রতিষ্ঠানের মাধ্যমে আমি বিগত দিনে এতিম অসহায় ও গরিব মানুষদেরকে সাহায্য সহযোগিতা করে আসছি, যা আগামী দিনে অব্যাহত থাকবে। 

উদ্বোধন পর্বের পর সকাল সাড়ে ৮টায় প্রতিযোগিতার বাছাই পর্ব শুরু হয়ে বাছাই পর্বটি বিকেল ৬টা পর্যন্ত চলে। এরপর বিচারকদের উপস্থিতিতে প্রথম দিনের বাছাই পর্বের ফলাফল ঘোষণা করা হয়। প্রথম দিনে বাছাই পর্বে প্রায় দুই শতাধিক মাদ্রাসার সাত শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। বাছাই পর্ব ফলাফল ঘোষণার পর মোনাজাত পরিচালন করেন প্রতিযোগিতার প্রধান মেহমান আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক ও ইসলামি ব্যাংকের শরীয়া বোর্ডের চেয়ারম্যান আল্লামা ওবায়দুল্লাহ হামযাহ। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি