ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

বন্দর জেটিতে কাজ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১০:০২, ১৮ জুলাই ২০২৩ | আপডেট: ১০:০৪, ১৮ জুলাই ২০২৩

মোংলা বন্দর

মোংলা বন্দর

মোংলা বন্দর জেটিতে কাজ করার সময় কন্টেইনার পরিবহনকারী ফরক্লিপের স্টিল কয়েলের আঘাতে এক সিএন্ডএফ শ্রমিকের মৃত্যু হয়েছে। 

বন্দরের নিরাপত্তা কর্মীরা জানান, সোমবার (১৭ জুলাই) বিকালে মোংলা বন্দর কর্তৃপক্ষের ৪ নম্বর কন্টেইনার ইয়ার্ডে কাজ করছিলেন সিএন্ডএফ শ্রমিক মোঃ জামাল হাওলাদার (৪৫)। বিকাল পৌনে ৬টার দিকে জেটিতে থাকা কন্টেইনার ট্রাকে উত্তোলনের সময় ফরক্লিপের স্টিল কয়েলের আঘাতে মাথায় ও মুখে মারাত্মক আঘাত পান ওই শ্রমিক। 

সঙ্গে সঙ্গে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে বন্দর কর্তৃপক্ষ হাসপাতালে ও পরে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। রাত সাড়ে ৮টার দিকে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

নিহত সিএন্ডএফ শ্রমিক জামাল হাওলাদার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কবরস্থান এলাকার দিগন্ত প্রকল্প কলোনীর বাসিন্দা মৃত আব্দুল হামিদ হাওলাদারের ছেলে। নিহত শ্রমিক জামালের এক স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের সিনিয়র নিরাপত্তা কর্মকর্তা মোঃ আইয়ুব আলী বলেন, বিকালে জেটিতে কাজ করার সময় অসতর্কতাবশত ফরক্লিপের আঘাতে আহত সিএন্ডএফ শ্রমিক জামালকে বন্দর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। 

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন বলেন, বন্দর জেটিতে দুর্ঘটনায় এক শ্রমিকের নিহতের খবরটি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এখনও পর্যন্ত কারো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া গেলে অবশ্যই প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি