ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

পটিয়ায় ১৬ ভরি স্বর্ণ উদ্ধার, প্রতারক চক্রের হোতা গ্রেফতার

পটিয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৫, ২৬ জুলাই ২০২৩

চট্টগ্রামের পটিয়া থানা পুলিশ স্বর্ণসহ মো. রাসেল (৩৮) নামের এক প্রতারক চক্রের হোতাকে গ্রেফতার করেছেন। সে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার মৃত আবদুল খালেকের পুত্র। 

উদ্ধার করা হয়েছে ১৬ ভরি ১৪ আনা স্বর্ণ। গত ১৪ জুলাই পটিয়া পৌর সদরের হাইদগাঁও গিণি হাউস থেকে স্বর্ণ ক্রয়ের কথা বলে রাসেল ১৪ ভরি স্বর্ণ প্রতারনা করে লাপাত্তা হয়ে যায়। পরবর্তীতে পুলিশ প্রযুক্তির মাধ্যমে প্রতারকচক্রের মূল হোতা রাসেলকে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া এলাকা থেকে গ্রেফতার করেন। পরে তার স্বীকারোক্তি মতে পটিয়ার ১৪ ভরি স্বর্ণসহ মোট ১৬ ভরি ১৪ আনা স্বর্ণ উদ্ধার করে। বুধবার দুপুরে পটিয়া থানায় অতিরিক্ত পুলিশ সুপার(পটিয়া সার্কেল) ড. আশিক মাহমুদ এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ তথ্য জানান। 

এসময় উপস্থিত ছিলেন পটিয়া থানার ওসি প্রিটন সরকার, ওসি (তদন্ত) সাইফুল ইসলাম, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই উৎপল চক্রবর্ত্তী।

পুলিশ জানান, স্বর্ণ প্রতারক চক্রের মূল হোতা রাসেল স্বর্ণ ক্রয়ের কথা বলে পটিয়া সদরের হাইদগাঁও গিণি হাউসের মালিক কেশব ধরের সাথে প্রতারণা করেন। স্বর্ণ প্রতারকচক্র কৌশলে ১২ ভরি স্বর্ণ নিয়ে পটিয়া থেকে লাপাত্তা হয়। এ ঘটনায় থানায় একটি অভিযোগ করার পর পুলিশ প্রযুক্তির মাধ্যমে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

পটিয়া থানার ওসি প্রিটন সরকার জানিয়েছেন, প্রতারকচক্রের হোতা রাসেল তার বোনের বিয়ের কথা বলে পটিয়ার হাইদগাঁও গিণি হাউস থেকে কৌশলে ১২ ভরি স্বর্ণ নিয়ে লাপাত্তা হয়। প্রযুক্তির মাধ্যমে ক্লুলেস ও চাঞ্চল্যকর ঘটনার রহস্য পুলিশ উদঘাটন করেছে এবং পটিয়ার ১৪ ভরি স্বর্ণসহ ১৬ ভরি ১৪ আনা স্বর্ণ উদ্ধার করেন।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি