ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

সুনামগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪২, ৩০ জুলাই ২০২৩ | আপডেট: ১৩:৪৮, ৩০ জুলাই ২০২৩

সুনামগঞ্জের জামালগঞ্জে বেহেলি উচ্চ বিদ্যালয়ে ফান্ডের জমাকৃত টাকা আত্মসাৎসহ মোটা অংকের টাকার বিনিময়ে অফিস সহায়ক, আয়া, নৈশ প্রহরী, কম্পিউটার অপারেটর পদে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। 

এসব অনিয়ম দুর্নীতির উল্লেখ করে বিদ্যালয়টির প্রধান শিক্ষক রতি রঞ্জণ পুরকায়স্তের বিরুদ্ধে মাধ্যমিক শিক্ষা বিভাগ ও জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

গত ২৬ জুলাই অভিযোগটি গ্রহণ করে জেলা প্রশাসন। অভিযোগে উল্লেখ করা হয়, বিদ্যালয়ে অফিস সহায়ক, আয়া, নৈশ প্রহরী ও কম্পিউটার অপারেটর পদে লোক নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশ করে এসব পদে যারা বেশি টাকা দিয়েছে তাদেরকে নিয়োগ দিতে আগে থেকেই প্রধান শিক্ষক তার পছন্দের প্রার্থী  ঠিক করে রাখেন। পাশাপাশি নিয়োগ পরিক্ষার তারিখ র্নিধারণ হলেও ওই প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা কমিটিকে ব্যাপারটি অবগত করেননি। 

বিদ্যালয়ে বেশ কিছুদিন ধরেই নানা অনিয়ম ও দুর্নীতি চলে আসছে উল্লেখ করে অভিযোগে আরও জানানো হয়, ২০১৭ সালে প্রধান শিক্ষক রতি রঞ্জণ বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাৎ করেছেন উল্লেখ করে জামালগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করা হয়, এখনও এসব অনিয়ম দুর্নীতি চলমান রয়েছে বলেও অভিযোগে উল্লেখ করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য নির্মাল্যকান্তি রায়। 

তিনি অভিযোগে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে অনিয়ম-দুর্নীতি তদন্তের অনুরোধ করেছেন। বিষয়টি নিয়ে এলাকায় ও স্কুল ম্যানেজিং কমিটির মধ্যে মতবিরোধ থাকায় সংঘাত সৃষ্টি হওয়ার সম্ভাবনার কথাও উল্লেখ করা হয়। 

এ বিষয়ে জানতে বেহেলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতি রঞ্জণ পুরকায়স্তের কাছে ফোনে বার বার কল করলে তিনি রিসিভ করেননি।

বিষয়টি জেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের পক্ষ থেকে তদন্ত করা হবে উল্লেখ করে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, আমরা অভিযোগটা পেয়েছি, যদি মামলা থাকে তাহলে নিয়োগ পরীক্ষা স্থগিত করবো, পাশাপাশি সব অনিয়ম তদন্ত করে নির্ধারিত আইন অনুযায়ি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি