ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান আর নেই

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৯, ৯ অক্টোবর ২০২৩ | আপডেট: ১৫:১৭, ৯ অক্টোবর ২০২৩

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর নোয়াখালীর বিএলএফ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত (৭৮) মারা গেছেন।  

সোমবার সকাল ১০টার দিকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে জানান তার স্ত্রী ফরিদা খানম সাকি এমপি। 

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল মরহুমের পরিবারের বরাত দিয়ে জানান, সোমবার সকাল ১০টার দিকে মাহমুদুর রহমান বেলায়েত ঢাকার বাসায় স্টোক করেন। তাৎক্ষণিক পরিবারের সদস্যরা তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

মাহমুদুর রহমান বেলায়েত নোয়াখালী জেলায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেকে ভূমিকা পালন করেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ছিলেন নোয়াখালী জেলা মুজিব বাহিনীর প্রধান। চৌমুহনী এসএ কলেজের সাবেক ভিপি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করা মাহমুদুর রহমান বেলায়েত নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

তিনি সাবেক নোয়াখালী-১০ বেগমগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন (যা বর্তমানে নোয়াখালী-৩ আসন) থেকে প্রথমবার ১৯৭৩ সালে এবং দ্বিতীয়বার ১৯৮৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হন।

মরহুমের প্রথম জানাজা সোমবার দুপুর ২.৩০ মিনিটে ঢাকার ন্যাম ভবনের সামনে অনুষ্ঠিত হয়, ২য় জানাজা রাত সাড়ে আটটায় চাটখিলে এবং ৩য় জানাযা আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মাইজদী ডিসি অফিসের সামনে অনুষ্ঠিত হবে। 

মরহুমের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নোয়াখালীর চাটখিল-সোনাইমুড়ী আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম চৌধুরী সেলিম, সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদদু পিন্টুসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের প্রতিনিধিরা।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি