ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

নারী নির্যাতন প্রতিরোধে বরগুনায় দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১০, ৮ ডিসেম্বর ২০২৩

‘নারীর জন্য বিনোয়োগ, সহিংসতা প্রতিরোধ’ এই প্রতিপাদ্য নিয়ে জেন্ডার সমতা অর্জনের পথে প্রতিবন্ধকতা, নেতিবাচক সামাজিক প্রথার প্রকৃতি ও প্রভাব বিষয়ে বরগুনায় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২৩ উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দিনব্যাপী সোসাইটি ডেভেলপমেন্ট এজেন্সী’র (এসডিএ) আয়োজনে বাংলাদেশ ইউএনএফপিএ ও বরগুনা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার শামিম মিঞার সভাপতিত্বে কর্মশালায় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন। কর্মশালায় প্রকল্পের উদ্দেশ্য ও লক্ষ্য প্রকল্পের কর্মসূচিসমূহ ও বাস্তবায়ন কৌশল জেন্ডার ভিত্তিক সহিংসতা, সহিংসতার ধরণ ও প্রভাব ও জেন্ডার পরিস্থিতি সামাজিক নেতিবাচক আচরণ পরিবর্তনে ইতিবাচক বার্তাসমূহ প্রচার ও প্রসারে করণীয় বিষয়ে গ্রুপ ওয়ার্ক উপস্থাপন ও আলোচনা করা হয়। 

বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জেলা মহিলা সমিতির সদস্য, সাংবাদিক, উপজেলা এনএনপিসি মেম্বার, এনজিও প্রতিনিধি, মাধ্যমিক শিক্ষক, মাদ্রাসা শিক্ষক ও  কলেজের শিক্ষক, ডিজি এফপি ও ইউএনএফপিএ’র ফিল্ড অফিসার লুৎফর রহমান আলোচনায় অংশগ্রহণ করেন।

১৬ দিনব্যাপী আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপনের অংশ হিসেবে বরগুনার পাঠশালা ট্রেনিং সেন্টারে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

বিভিন্ন দপ্তর ও বিভিন্ন শ্রেণী পেশার মোট ৩০ জন প্রতিনিধি কর্মশালায় অংশগ্রহণ করেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি