ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

মেহেরপুরে নৌকা-স্বতন্ত্র প্রার্থীর কর্মিদের মধ্যে সংঘর্ষ, থানায় মামলা

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৫, ৩১ ডিসেম্বর ২০২৩ | আপডেট: ১২:৪৬, ৩১ ডিসেম্বর ২০২৩

মেহেরপুর-১ আসনের (সদর-মুজিবনগর) মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে এক নারী কর্মীসহ ৪ জন আহত হয়েছে হয়েছে। এ ঘটনায় থানায় উভয় পক্ষ মামলা দায়ের করেছে।

রোববার সকালে মুজিবনগর থানায় পরস্পর বিরোধি মামলা দায়ের করা হয়েছে। এর আগে শনিবার রাত এগারটার দিকে এই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।   

তারা হলেন জেলা যুব লীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশান (৪৩), সাবেক ছাত্রলীগ নেতা খালিদুজ্জামান খান ডালিম (৪৬), যুবলীগ কর্মী তেলা শেখ (৪৬) ও সাবেক নারী ইউপি সদস্য মুক্তা খাতুন (৩৭)। 

এলাকাবাসী জানায়, বাগোয়ান গ্রামের পাঠানপাড়ার নৌকার প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের একটি অফিস রয়েছে। তার দক্ষিণ পাশে মসজিদের কাছে স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নানের (ট্রাকের) পথসভা চলছিল। বক্তব্যের সময় জোরে মাইক বাজাতে শুরু করে নৌকার সমর্থকরা। তাদের মাইকের শব্দ কমাতে বললে এই ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটনা ঘটে। 

এতে ডালিম, তেলা শেখ, শহিদুল ইসলাম পেরেশান ও মুক্তা খাতুন নামের এক নারী আহত হয়েছে বলে দাবি করা হয়েছে। এ ঘটনায় মোঃ খালেকুজ্জামান খাঁন ডালিম বাদি হয়ে মুজিবনগর থানায় মামলা দায়ের করেছেন।  

স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নান জানান, ঘটনাটি দুঃখজনক। তাদের পথসভা এভাবে বাধাগ্রস্ত করা মেনে নেওয়া যায় না। আমাদের কয়েকজন নেতা-কর্মী আহত হওয়ায় থানায় মামলা করা হয়েছে। বিষয়টি ইলেকশন কমিশনারকেও জানানো হবে। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা দাবি করেন, তাদের কর্মীদের উপর প্রথমে হামলা হয়েছে। প্রচার মাইক বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি অফিসের চেয়ারও ভাংচুর করা হয়। বিষয়টি নিয়ে আমরাও মুজিবনগর থানায় মামলা দায়ের করেছি।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উজ্জ্বল কুমার দত্ত জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশের একটি দল। পরে পুরো এলাকা নিয়ন্ত্রণে নেয় তারা। বর্তমানে এলাকার অবস্থা স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। 
উভয়েই একে অপরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। বিষয়টি নিয়ে সুষ্ঠু তুদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি