ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

নরসিংদীতে অবৈধ গ্যাস সংযোগে বিস্ফোরণ, স্বামী-স্ত্রীসহ দগ্ধ ৬

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১০:২০, ৯ জানুয়ারি ২০২৪ | আপডেট: ১০:২২, ৯ জানুয়ারি ২০২৪

নরসিংদীর মাধবদীতে অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবারের ৬ জন গুরুতর অগ্নিদগ্ধ হয়েছে। 

সোমবার (৮ জানুয়ারি) সদর উপজেলার নূরালাপুর ইউনিয়নের গদাইরচর এলাকায় এই ঘটনা ঘটে। বিস্ফোরণের পর এলাকাবাসী তাদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাাতালে নিয়ে গেলে সেখান থেকে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারী হাসপাতালে প্রেরণ করেন। 

গুরুতর আহতরা হলেন টেক্সটাইল শ্রমিক শামীম মিয়া (৪০), তার স্ত্রী আকলিমা বেগম (৩৫), তাদের কন্যা সানজিদা (১৮) ও রিয়া মনি (৯) শামীমের বড় ভাই গাফ্ফার মিয়া (৪৫) এবং ছোট ভাই রশিদ মিয়া (৩২)।

আহতদের পরিবারের সদস্য ও এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরেই আলগী এলাকার মানিক মিয়া নামক এক ব্যক্তি= এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে আসছিল। সম্প্রতি শামীম মিয়ার বাড়ির পাশের ড্রেন দিয়ে বিলকিস নামক এক নারীর বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয় মানিক। ধারণা করা হচ্ছে, শামীম মিয়ার বাড়ির শৌচাগারের পাইপ দিয়ে অবৈধ সংযোগের লিকেজের থেকে বসতরঘরে ঢুকে পরে গ্যাস। ভোরে রান্না বসানোর জন্য চুলায় আগুন দিলে মুহূর্তেই বিকট বিস্ফোরণে ঘরের ছাদসহ কম্পিত হয়ে অগ্নি সংযোগ হয়।

এসময় একই পরিবারের তিন ভাই এবং তাদের স্ত্রী, কন্যাসহ ৬ জন আহত হন।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: কামরুজ্জামান জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। এটি কোন নাশকতা কিনা তা খতিয়ে দেখার জন্য। প্রাথমিক তদন্তে মনে হয়েছে, এটি জ্বালানি গ্যাসের বিস্ফোরণ থেকেই অগ্নিসংযোগের ঘটনা ঘটে। অভিযোগের ভিত্তিতে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় জনপ্রতিনিধি, তিতাস গ্যাস কর্মকর্তাসহ সমাজের বিভিন্ন স্তরের কূচক্রি মহলের ছত্রছায়ায় ওই এলাকায় কয়েক বছর ধরেই অবৈধ গ্যাস সংযোগ হিরিক চলছে বলে জানায় এলাকাবাসী। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি